Friday 26 April, 2024

For Advertisement

নিবন্ধন শুরু, ৩৫ বছর হলেই পারবেন টিকা নিতে

7 July, 2021 6:05:17

করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে দেশে আবারও শুরু হচ্ছে গণটিকাদান কার্যক্রম। দুই মাসের বেশি সময় পর আজ বুধবার থেকে টিকার নিবন্ধন অ্যাপ উন্মুক্ত করেছে স্বাস্থ্য অধিদপ্তর। এর আগে ৪০ বছরের বেশি বয়সীরা নিবন্ধন করতে পারতেন। তবে সরকার এবার বয়সসীমা কমিয়ে পঁয়ত্রিশোর্ধদের নিবন্ধনের সুযোগ দিয়েছে। নতুন নিবন্ধনকারীরা আগামী সপ্তাহ থেকে টিকা পাবেন বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী।

বুধবার সকাল ১০টা থেকে টিকা নিবন্ধনের জন্য সুরক্ষা অ্যাপে নিবন্ধন উন্মুক্ত করে দেয়া হয়েছে।

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানিয়েছেন, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সিটি করপোরেশন ও উপজেলা পর্যায়ে টিকাকেন্দ্র নির্বাচন করা হয়েছে। এসব টিকাকেন্দ্র থেকে নিবন্ধনকারীরা আগামী সপ্তাহে টিকা পাবেন। সব মিলিয়ে ২২ ক্যাটাগরির ব্যক্তি নিবন্ধন করতে পারবেন। সরকার এবার ৪০ বছর থেকে বয়সসীমা কমিয়ে পঁয়ত্রিশোর্ধদের নিবন্ধনের সুযোগ দিয়েছেন। যাদের বয়স ন্যাশনাল আইডি কার্ড অনুসারে ৩৫ বছর অথবা তার বেশি, তারা নিবন্ধন করতে পারবেন। নতুন নিবন্ধনকারীরা আগামী সপ্তাহ থেকে টিকা পাবেন বলেও জানান তিনি।

এদিকে বিভিন্ন কেন্দ্রে বৃহস্পতিবারের মধ্যে টিকা পৌঁছে যাবে জানিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) পরিচালক ডা. শামসুল হক বলেন, টিকা বিতরণের জন্য স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। ১২টি সিটি করপোরেশনে দেয়া হবে মডার্নার টিকা। আর জেলা ও উপজেলার কেন্দ্রে দেয়া হবে চীনের উৎপাদিত সিনোর্ফামের টিকা।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore