ADS
হোম / জাতীয় / বিস্তারিত
ADS

প্রবাসীকর্মী: যাদের মডার্না ও যাদের ফাইজারের টিকা দেওয়া হবে

5 July 2021, 9:28:03

প্রবাসীদের সুরক্ষা পোর্টালে টিকা নিতে নিবন্ধন শুরু হয়েছে।নিবন্ধিতদের মধ্যে সৌদি আরব ও কুয়েতগামীরা ফাইজারের টিকা পাবেন।এর বাইরে অন্য দেশে যারা যাবেন, তারা দেশের যেকোনো টিকাকেন্দ্রে সিনোফার্মের টিকা নিতে পারবেন।

সোমবার বিকালে অনলাইনে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের যৌথ সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এতে বিদেশগামীদের টিকা নিবন্ধনের উদ্বোধন ঘোষণা করেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ।

সংবাদ সম্মেলনে বলা হয়, বিদেশগামীদের জন্য টিকা নিবন্ধনের পোর্টাল সুরক্ষায় নতুন একটি বাটন যুক্ত করা হয়েছে। নিবন্ধন (পাসপোর্ট) নামের এ বাটনে ঢুকে টিকার জন্য নিবন্ধন করতে পারবেন বিদেশগামীরা। যাদের বিএমইটি নিবন্ধন আছে, তারা আজ সোমবার থেকেই টিকার নিবন্ধন করতে পারবেন।

সৌদি আরব ও কুয়েতগামীরা ঢাকার সাতটি কেন্দ্রে প্রতিদিন ১ হাজার ৪০০ জন কর্মী এ টিকা নিতে পারবেন।

ইমরান আহমদ বলেন, কয়েক দিন ধরে টিকার জন্য প্রবাসীরা বিভিন্ন জায়গায় ভিড় করেছেন। তারা এমনিতেই অনেক কষ্ট করেন। তাদের কষ্ট কমাতে মন্ত্রণালয় এখন ২৪ ঘণ্টা কাজ করছে।তাদের যেকোনো সমস্যা সমাধান করা হবে। যাতে প্রবাসীরা শান্তিতে বিদেশে যেতে পারেন।

এক প্রশ্নের জবাবে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, প্রবাসগামী যাত্রীদের পরিচয় সম্পর্কে নিশ্চিত হতে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের বিএমইটিতে (প্রবাসী অ্যাপ) প্রি-রেজিস্ট্রেশন করে তারপর সুরক্ষা অ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করার নিয়ম করা হয়েছে। বিএমইটির মাধ্যমে রেজিস্ট্রেশন করলে দ্রুত টিকা নিয়ে বিদেশে যেতে পারবেন।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, ফাইজারের টিকা ঢাকার বাইরে সংরক্ষণাগার না থাকায় ঢাকায় সাতটি কেন্দ্রে দেয়ার ব্যবস্থা রাখা হয়েছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: