Wednesday 24 April, 2024

For Advertisement

চতুর্থ দিনে গ্রেপ্তার ৪২৯, জরিমানা সাড়ে আট লাখ

4 July, 2021 5:43:09

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের চতুর্থ দিনেও আইনশৃঙ্খলা বাহিনীর কড়াকড়ি চলছে। গত তিন দিনের মতো গ্রেপ্তার, জরিমানা ও মুচলেকা গ্রহণ অব্যাহত রয়েছে। এখন পর্যন্ত ৪২৯ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। আর জরিমানা আদায় করা হয়েছে প্রায় সাড়ে আট লাখ টাকা।

রবিবার বিকাল তিনটার দিকে এসব তথ্য জানিয়েছেন ডিএমপি মিডিয়া বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম।

এডিসি ইফতেখায়রুল ইসলাম জানান, সরকারঘোষিত বিধিনিষেধের মধ্যেও নিষেধাজ্ঞা অমান্য করে সড়কে গাড়ি নিয়ে বের হওয়ায় ট্রাফিক পুলিশের চেকপোস্টে ৩০৯টি গাড়িকে মামলা দেয়া হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে ৪২৯ জনকে।

ডিএমপি ট্রাফিক বিভাগের আট বিভাগ মিলে দুপুর ১২টা পর্যন্ত জরিমানা আদায়ের পরিমাণ ছিল আট লাখ ৬৯ হাজার ৫০০ টাকা। এর মধ্যে রমনা বিভাগ ৩৭টি মামলা দিয়েছে, জরিমানা আদায় করেছে এক লাখ ১৫ হাজার ৫০০ টাকা, লালবাগ বিভাগ ৪৯টি মামলা দিয়েছে, পাশাপাশি জরিমানা আদায় করেছে এক লাখ ১৪ হাজার ৫০০ টাকা, মতিঝিল বিভাগের ট্রাফিক পুলিশ ২১টি মামলা দিয়েছে, জরিমানা আদায় করেছে ৫৩ হাজার টাকা, ওয়ারী বিভাগ ২১টি মামলা দিয়েছে, জরিমানা আদায় করেছে ৪৪ হাজার টাকা, তেজগাঁও বিভাগ ২৯টি মামলা দিয়েছে, জরিমানা আদায় করেছে ৭৪ হাজার ৫০০ টাকা।

মিরপুর বিভাগের ট্রাফিক পুলিশ চতুর্থ দিনের সর্বোচ্চ ৯১টি মামলা দিয়েছে, জরিমান আদায় করেছে তিন লাখ পাঁচ হাজার ৫০০ টাকা, গুলশান বিভাগ ২৫টি মামলা দিয়েছে, আদায় করেছে ৬৫ হাজার ৫০০ টাকা। উত্তরা বিভাগের ট্রাফিক পুলিশ ৩৭টি মামলা দিয়েছে, আদায় করেছে ৯৭ হাজার টাকা জরিমানা।

দেশে করোনা মহামারির সংক্রমণ মারাত্মক আকার ধারণ করায় গত বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে এক সপ্তাহের কঠোর লকডাউন। গত তিন দিনের মতো রবিবারও আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মতো। তবে পাশাপাশি রাস্তায় মানুষের আনাগোনাও বেড়েছে আগের কয়েক দিনের তুলনায় বেশি।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore