Friday 29 March, 2024

For Advertisement

গোপালগঞ্জে তৈরি হবে করোনার ভ্যাকসিন: স্বাস্থ্যমন্ত্রী

26 June, 2021 6:50:28

দেশে করোনাভাইরাসের ভ্যাকসিনের সংকট কাটাতে গোপালগঞ্জ জেলার ওষুধ কারখানায় ভ্যাকসিন তৈরির পরিকল্পনা নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক। এ ব্যাপারে দেশি বিদেশি এক্সপার্টদের সঙ্গে ইতোমধ্যে কয়েকটি সভা হয়েছে বলেও জানান তিনি।

শনিবার বেলা তিনটার দিকে মানিকগঞ্জের গড়পাড়ায় নিজ বাসভবনে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ভ্যাকসিন তৈরির ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগ্রহ আছে জানিয়ে মন্ত্রী বলেন, ভ্যাকসিন তৈরির বিষয়টি আমরা অনেক আগ্রহের সাথে গ্রহণ করেছি। দেশি বিদেশি এক্সপার্টদের সঙ্গে আমরা ইতোমধ্যে কয়েকটি সভা করেছি। এক্সপার্টদের প্রজেক্ট প্রোফাইল তৈরির ব্যাপারে বলা হয়েছে। গোপালগঞ্জে যে ওষুধ কারখানা আছে অথবা তার পাশেই ভ্যাকসিন তৈরির পরিকল্পনা হাতে নেয়া হয়েছে।

এসময় সোমবার থেকে শুরু হতে যাওয়া কঠোর লকডাউনের ব্যাপারে মন্ত্রী বলেন, লকডাউনের ওপর নির্ভরশীলতা নয়, লকডাউন দিতে হয় বাধ্য হয়ে। টিকা হাতে না থাকলে লকডাউনই করোনা প্রতিরোধের একমাত্র উপায়। বিশ্বের অনেক দেশই লকডাউন দিয়ে করোনা নিয়ন্ত্রণে রেখেছে। আমরা লকডাউন চাই না। কিন্তু মানুষের জীবন বাঁচাতেই আমাদের এই সিদ্ধান্ত নিতে হচ্ছে।

Latest

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore