ইন্টারনেট
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

মিতু হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু

10 April 2023, 3:56:44

চট্টগ্রামে সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। মিতুর বাবা সাবেক পুলিশ কর্মকর্তা মোশাররফ হোসেনের সাক্ষ্যের মধ্য দিয়ে অভিযুক্ত বাবুল আক্তারসহ সাত আসামির বিচার শুরু হলো।

গতকাল রবিবার চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. জসিম উদ্দিনের আদালতে মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়। প্রথম সাক্ষী হিসেবে আদালতে জবানবন্দি দেওয়া শুরু করেছেন মিতুর বাবা মোশাররফ। এ সময় আসামি বাবুল আক্তার, আনোয়ার হোসেন, শাহজাহান মিয়া ও মোতালেব মিয়া ওরফে ওয়াসিমকে আদালতে হাজির করা হয়। এ ছাড়া মামলার আসামিদের মধ্যে জামিনে থাকা এহতেশামুল হক ভোলাও উপস্থিত ছিলেন। মামলার অন্য দুই আসামি কালু ও মুছা পলাতক। বাবুল আক্তারের পক্ষে শুনানিতে অংশ নেন তাঁর আইনজীবী গোলাম মাওলা মুরাদ। রাষ্ট্রপক্ষে ছিলেন সরকারি কৌঁসুলি (পিপি) মো. আবদুর রশিদ।

সাক্ষ্যগ্রহণ শুরুর আগে বাবুল আক্তারের আইনজীবীরা জানান, তাঁরা অভিযোগ গঠনের বিরুদ্ধে উচ্চ আদালতে একটি আবেদন করেছেন। এ জন্য সাক্ষ্যগ্রহণ ঈদের পরে শুরু করার জন্য সময় চান তাঁরা। এ সময় রাষ্ট্রপক্ষ বিরোধিতা করে। এই বিষয়ে প্রায় ৪৫ মিনিট যুক্তিতর্ক উপস্থাপন করে উভয় পক্ষ। এরপর আদালত সাক্ষ্য শুরুর আদেশ দেন।

এর আগে ১৩ মার্চ তৃতীয় অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. জসিম উদ্দিনের আদালত আলোচিত মাহমুদা খানম মিতু হত্যা মামলায় তাঁর স্বামী অভিযুক্ত সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারসহ সাত আসামির বিচার শুরুর আদেশ দেন। আদালত সাক্ষ্যগ্রহণ শুরুর জন্য গতকাল দিন রেখেছিলেন।

২০১৬ সালের ৫ জুন সকালে বাসা থেকে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় চট্টগ্রাম নগরের জিইসি এলাকায় মাহমুদা খানম মিতুকে কুপিয়ে ও গুলি করে নির্মমভাবে হত্যা করা হয়। স্ত্রী খুনের ঘটনায় পুলিশ সদর দপ্তরের তৎকালীন পুলিশ সুপার বাবুল আক্তার বাদী হয়ে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানায় হত্যা মামলা দায়ের করেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: