ইন্টারনেট
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

ম্যুরালে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর সঙ্গে কারো ছবি নয়: হাইকোর্ট

8 January 2023, 11:04:25

ম্যুরালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবির সঙ্গে আর কারো ছবি না রাখতে নির্দেশনা দিয়েছেন হাইকোর্ট।

সুনামগঞ্জের ধর্মপাশায় সরকারিভাবে নির্মিত ম্যুরালে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার সঙ্গে স্থানীয় সাংসদ ও তার ভাইয়ের ছবি যুক্ত করার ঘটনায় উষ্মা প্রকাশ করে এ নির্দেশনা দেন উচ্চ আদালত।

বিচারপতি কেএম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলীর দ্বৈত হাইকোর্ট বেঞ্চ থেকে রবিবার এ ব্যাপারে আদেশ আসে।

সুনামগঞ্জের ধর্মপাশায় নির্মিত ওই ম্যুরালের মূল নকশায় শুধু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি রয়েছে। কিন্তু সেই মূল নকশা পরিবর্তন করে নির্মিত ম্যুরালে প্রধানমন্ত্রীর ছবির নিচে স্থানীয় সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন এবং তার ভাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রুকনের ছবি যুক্ত করা হয়।

এ সংক্রান্ত এক রিট আবেদনের প্রেক্ষিতে ওই ঘটনায় উষ্মা প্রকাশ করে হাইকোর্ট বলেন, এটা তো গুরুতর অসদাচরণ। একইসঙ্গে বঙ্গবন্ধু ম্যুরালের মূল নকশা অপরিবর্তিত রেখে সেখান থেকে স্থানীয় সংসদ সদস্য ও তার ভাইয়ের ছবি সাত দিনের মধ্যে অপসারণ করতে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন আদালত।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: