Wednesday 24 April, 2024

For Advertisement

নির্বাচন না হলে বার কাউন্সিল পরিচালনা করবে অ্যাডহক কমিটি

29 July, 2021 6:33:50

নির্ধারিত সময়ের মধ্যে বার কাউন্সিলের নির্বাচন অনুষ্ঠিত না হলে ১৫ সদস্যের অ্যাডহক কমিটি এ কাউন্সিল পরিচালনা করবে। এক বছরের জন্য দায়িত্ব পালন করবে কমিটি।

বৃহস্পতিবার বাংলাদেশ বার কাউন্সিল আদেশের সংশোধন করে রাষ্ট্রপতি কর্তৃক এ বিষয়ে একটি অধ্যাদেশ জারি করে সেটি গেজেট আকারে প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়েছে, বাংলাদেশ বার কাউন্সিলের অনুচ্ছেদ ৮-এ উল্লেখিত নির্ধারিত সময়ের মধ্যে গেজেটে উল্লেখিত পরিস্থিতির কারণে নির্বাচন সম্পন্ন করা না গেলে একটি অ্যাডহক কমিটি গঠিত হবে। ১ বছরের জন্য এ কমিটি দায়িত্ব পালন করবেন। উক্ত কমিটি ১৫ জন সদস্য নিয়ে গঠিত হবে। কমিটির চেয়ারম্যান নিযুক্ত হবেন বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল।

জানতে চাইলে বার কাউন্সিলের মানবাধিকার ও লিগ্যাল এইড বিষয়ক কমিটির চেয়ারম্যান মোখলেসুর রহমান বাদল ঢাকাটাইমসকে বলেন, এই অধ্যাদেশের মাধ্যমে গঠিত অ্যাডহক কমিটি অন্তর্বর্তিকালীন দায়িত্ব পালন করবেন। অ্যাডহক কমিটি দায়িত্ব নেওয়ার পর থেকে আমাদের কমিটি বাতিল হবে।

বাংলাদেশ বার কাউন্সিলের বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে গত ৩০ জুন। এখনও নির্বাচন অনুষ্ঠিত হয়নি এই প্রতিষ্ঠানটির। নির্বাচনের সিডিউল ঘোষণা করা হলেও করোনা ভাইরাসের কারণে সেটি স্থগিত করেছে কর্তৃপক্ষ। অ্যাডহক কমিটি পরবর্তি নির্বাচন সম্পন্ন করে নতুনদের হাতে দায়িত্ব দিয়ে বিদায় নেবেন।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore