Friday 29 March, 2024

For Advertisement

৩ বেঞ্চেই ভার্চুয়াল বিচারকাজ চলবে ১৪ জুলাই পর্যন্ত

8 July, 2021 10:18:02

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় চলমান বিধিনিষেধের মধ্যে আগামী ১৪ জুলাই পর্যন্ত সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের কার্যক্রম সীমিত পরিসরে চলবে। এ সময় রিট, দেওয়ানি, ফৌজদারি এবং কোম্পানি ও অ্যাডমিরালিটি সংক্রান্ত তিনটি একক বেঞ্চ ভার্চুয়ালি বিচার কাজ পরিচালনা করবে। তবে, বিচারকসহ সবাইকে নিজ বাসস্থান থেকে যুক্ত হতে হবে।

বুধবার (৭ জুন) রাতে সুপ্রিম কোর্ট প্রশাসন এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায়।

এতে বলা হয়, গত ৩০ জুন এ বিষয়ে দেয়া বিজ্ঞপ্তির কার্যকরিতা ১৪ জুলাই পর্যন্ত বর্ধিত করা হলো।

৩০ জুনের বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, উপযুক্ত বিষয়ে নির্দেশিত হয়ে জানানো যাচ্ছে যে, করোনাভাইরাসের প্রাদুর্ভাবজনিত উদ্ভূত পরিস্থিতিতে হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত সীমিত পরিসরে চলবে।

রিট, দেওয়ানি, ফৌজদারি এবং কোম্পানি ও অ্যাডমিরালিটি সংক্রান্তে একটি করে মোট তিনটি বেঞ্চ ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে অতীব জরুরি বিষয়ে শুনানি করবে। তবে বিচারকসহ সবাইকে নিজ বাসস্থান থেকে যুক্ত হতে হবে।

এ সময়ে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে আইনজীবী এবং বিচারপ্রার্থীদের না আসার জন্য অনুরোধ করা হয়েছে।

এর আগে তিনটি একক বেঞ্চ গঠন করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। অতি জরুরি বিষয়ে রিট এবং দেওয়ানি মোশন ও আবেদন গ্রহণ করবেন বিচারপতি এম. ইনায়েতুর রহিম। ফৌজদারি মোশন ও আবেদন গ্রহণ করবেন বিচারপতি জে বি এম হাসান। এছাড়া কোম্পানি ও অ্যাডমিরালিটি সংক্রান্ত আবেদন গ্রহণ করবেন বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকার।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore