ADS
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

ভার্চ্যুয়াল পদ্ধতিতে চলছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ

7 July 2021, 12:00:28

সারাদেশে চলছে কঠোর লকডাউন। করোনাভাইরাসের এ বিধিনিষেধে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের কার্যক্রম ভার্চ্যুয়ালি পদ্ধতিতে চলছে ।

গতকাল মঙ্গলবার (৬ জুলাই) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ভার্চ্যুয়ালি পদ্ধতিতে পূর্ণাঙ্গরূপে বিচারকাজ পরিচালনা করেন। আর সেখানে ভার্চ্যুয়াল বেঞ্চের বিচারপতি ও সংশ্লিষ্ট মামলায় রাষ্ট্র ও আসামিপক্ষের আইনজীবী এবং কর্মকর্তা-কর্মচারী সবাই নিজ নিজ বাসা থেকে শুনানিতে অংশ নেন।

শুনানি শেষে সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ও মুখপত্র ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান বলেন, আপিল বিভাগের বিচারপতিবৃন্দ বাসা হতে ভার্চ্যুয়াল শুনানিতে অংশগ্রহণ করেছেন।

অ্যাটর্নি জেনারেল এবং তার অফিসের অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ও ডেপুটি অ্যাটর্নি জেনারেলগণ ও সুপ্রিম কোর্টের আইনজীবীগণও নিজ নিজ বাড়ি হতে শুনানিতে অংশগ্রহণ করেছেন। সুপ্রিম কোর্টের কর্মকর্তা-কর্মচারীগণ তারাও নিজ নিজ বাড়ি হতে সংযুক্ত হয়েছেন। এদিন আপিল বিভাগে ২টি ডেথ রেফারেন্স সংক্রান্ত জেল পিটিশন মামলা নিষ্পত্তি হয়েছে।

এরপর সুপ্রিমকোর্টের রেজিস্টার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত পৃথক তিনটি প্রজ্ঞাপন জারি করা হয়। এতে বলা হয়, করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে সরকার ঘোষিত সাতদিনের লকডাউনে (বিধিনিষেধ) সীমিত পরিসরে চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচার কাজ।

এর আগে সারাদেশে সাতদিনের কঠোর বিধিনিষেধ ঘোষণা করে মন্ত্রিপরিষদ বিভাগ। এরপর বিধিনিষেধের মেয়াদ ১৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: