Saturday 27 April, 2024

For Advertisement

ঢাবি শিক্ষার্থী হাফিজের মৃত্যু: জড়িতদের আইনের আওতায় আনার দাবি

24 May, 2021 9:35:44

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র হাফিজুর রহমানের মৃত্যুকে ‘আত্মহত্যা’ মানতে নারাজ তার সহপাঠী ও বন্ধুরা। সুষ্ঠু তদন্তের মাধ্যমে এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন তারা। এদিকে শিক্ষার্থীদের দাবির সঙ্গে একমত প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

তিনি সাংবাদিকদের বলেন, এ ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য পুলিশ প্রশাসনকে অবহিতের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকেও তদন্ত কমিটি করা হচ্ছে।

আরো পড়ুন: নিখোঁজ ঢাবি শিক্ষার্থীর লাশ মিলল হাসপাতাল মর্গে

সাত দিন আগে নিখোঁজ হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী হাফিজুর রহমান। শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে মেলে তার মরদেহ। তার মৃত্যুকে ঘিরে চলছে নানা জল্পনা কল্পনা।

হাফিজের মৃত্যুকে আত্মহত্যা বলতে নারাজ সহপাঠী ও বন্ধুরা। সোমবার (২৪ মে) সকালে সুষ্ঠু বিচারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন করেন তারা।

এদিকে শিক্ষার্থীদের দাবির সঙ্গে একাত্মতা জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর। কী ঘটেছিল সেদিন- তা জানতে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকেও তদন্ত কমিটি করা হচ্ছে বলে জানান তিনি।

অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, এটি পুলিশ প্রশাসনকে অবহিত করা হয়েছে, পাশাপাশি কী ঘটেছিল সেদিন সেটি বের করার জন্য কাজ করছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। এরইমধ্যে আমরা কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করে দিয়েছি। শিক্ষার্থীদের দাবির সঙ্গে আমাদের অবস্থানও পরিষ্কার, শুরু থেকে শেষ পর্যন্ত সত্য ঘটনার উদঘাটন চাই।

গত ১৫ মে নিজ বাড়ি ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসেন হাফিজুর রহমান। পরে কার্জন হল এলাকায় বন্ধুদের সঙ্গে আড্ডা দেন তিনি। এরপর থেকেই নিখোঁজ ছিলেন হাফিজ।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore