ইন্টারনেট
হোম / Breaking News, শিক্ষা / বিস্তারিত
ADS

ইবিতে ছাত্রী নির্যাতন: ছাত্রলীগ নেত্রী সানজিদাসহ পাঁচজনকে হল থেকে বহিষ্কার

27 February 2023, 6:19:46

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে নবীন ছাত্রীকে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত ৫ শিক্ষার্থীকে হল থেকে বহিষ্কার করা হয়েছে। ঘটনার সত্যতা যাচাই-বাচাই করে এই সিদ্ধান্ত নিয়েছেন হল কর্তৃপক্ষ।

সোমবার হল প্রভোস্টের কার্যালয়ে আলোচনা শেষে হল প্রভোস্ট অধ্যাপক ড. শামসুল আলম এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে সোমবার দুপুরে আলোচনায় বসেন হলের তদন্ত কমিটি ও প্রভোস্ট এবং হল সংশ্লিষ্ট কর্মকর্তারা। ঘটনা যাচাই-বাছাই করে সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি। আগামী ১ মার্চের মধ্যে তাদেরকে হল ত্যাগ করতে বলা হয়েছে।

বহিষ্কৃত পাঁচজন হলেন, শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ সেশনের সানজিদা চৌধুরী অন্তরা, ফিন্যান্স এ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০২০-২১ সেশনের তাবাসসুম ইসলাম ও মোয়াবিয়া জাহান, আইন বিভাগের একই সেশনের ইসরাত জাহান মীম, একই সেশনের ফাইন আর্টস বিভাগের হালিমা আক্তার উর্মী।

একইসঙ্গে তাদের সবার বিরুদ্ধে দেশরত্ন শেখ হাসিনা হল সংযুক্তি বাতিলের বিষয়ে রেজিস্ট্রার বরাবর সুপারিশ প্রেরণ ও হালিমা আক্তার ঊর্মীর বিবৃতিতে তার হারিয়ে যাওয়া মোবাইল ফোনটি উদ্ধারের লক্ষ্যে প্রক্টর বরাবর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পত্র প্রেরণ করা হয়েছে।

জরুরি সভায় হল প্রভোস্ট অধ্যাপক ড. শামসুল আলমের সভাপতিত্বে এ সময় হল কর্তৃক গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক ড. আহসানুল হক, সদস্য মৌমিতা আকতার, নুসরাত জাহান ও অন্যান্য হাউজ টিউটর উপস্থিত ছিলেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: