হোম / শিক্ষা / বিস্তারিত
ADS

একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু আজ

8 December 2022, 10:59:25

আজ বৃহস্পতিবার থেকে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু হচ্ছে। আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত চলবে। ৩১ ডিসেম্বর প্রথম পর্যায়ের নির্বাচিত শিক্ষার্থীদের ফল প্রকাশ করা হবে। এবারও তিন দফায় আবেদন গ্রহণ করা হবে। অনলাইন ছাড়া সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে ম্যানুয়ালি ভর্তির আবেদন নেওয়া হবে না। আগামী ২২ থেকে ২৬ জানুয়ারি একাদশ শ্রেণিতে ভর্তি প্রক্রিয়া চলবে। ১ ফেব্রুয়ারি একাদশে ক্লাস শুরু হবে। গতকাল বুধবার একাদশ শ্রেণির ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তির নীতিমালা জারি করে শিক্ষামন্ত্রণালয়।

এবারে ওয়েবসাইটে (www.xiclassadmission.gov.bd) একাদশ শ্রেণির ভর্তির আবেদন করতে হবে। শিক্ষার্থীদের আবেদন ফি ১৫০ টাকা। ১৫০ টাকা আবেদন ফি দিয়ে সর্বনিম্ন পাঁচটি এবং সর্বোচ্চ দশটি কলেজে পছন্দ দিতে হবে। একজন শিক্ষার্থী যতগুলো কলেজে আবেদন করবে তার মধ্য থেকে তার মেধা, কোটা ও পছন্দক্রমের ভিত্তিতে একটি মাত্র কলেজে তার অবস্থান নির্ধারণ করা হবে। নির্বাচিত শিক্ষার্থী ৩২৮ টাকা দিয়ে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন করতে হবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: