Friday 29 March, 2024

For Advertisement

চবিতে ভর্তির আবেদন শুরু সোমবার

11 April, 2021 5:38:58

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সন্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হচ্ছে সোমবার (১২ এপ্রিল) থেকে। যা চলবে ৩০ এপ্রিল রাত ১২টা পর্যন্ত। এছাড়া আবেদন ফি ২ মে রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত জমা দেওয়া যাবে।

বিষয়টি নিশ্চিত করে চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান বলেন, সোমবার সকাল ১০টা থেকে চবির ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে। আবেদন প্রক্রিয়া উদ্বোধন করবেন চবি উপাচার্য ড. শিরীণ আখতার।

এর আগে গত ৫ এপ্রিল চবির প্রথম বর্ষে ভর্তির আবেদন শুরু হওয়ার কথা থাকলেও সোমবার (৪ এপ্রিল) তা স্থগিত ঘোষণা করা হয়েছিল।

প্রসঙ্গত, আগামী ২২ জুন থেকে পহেলা জুলাই পর্যন্ত আটদিন চলবে চবির ভর্তি পরীক্ষা। করোনা পরিস্থিতি বিবেচনায় এবার সম্পূর্ণ নিজেদের ক্যাম্পাসেই নেওয়া হবে পরীক্ষা। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সংখ্যা বিবেচনায় তিনটি ইউনিটের পরীক্ষার জন্য দুদিন করে সময় রাখা হয়েছে। একটি ইউনিট ও দুটি উপ-ইউনিটের জন্য রাখা হয়েছে আরও দুদিন।

সময়সূচি অনুযায়ী ২২ ও ২৩ জুন ‘বি’ ইউনিট, ২৪ ও ২৫ জুন ‘ডি’ ইউনিট, ২৮ ও ২৯ জুন ‘এ’ ইউনিট ও ৩০ জুন ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ১ জুলাই উপ-ইউনিট ‘বি-১’ ও ‘ডি-১’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউট রয়েছে। গত বছর ৪টি ইউনিট ও ২টি উপ-ইউনিটের ভর্তি কার্যক্রম হয়েছে। ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউটে ৪ হাজার ৯২৬টি আসনে শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পান।

Latest

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore