Sunday 5 May, 2024

For Advertisement

মাদরাসায়ও ২৬ এপ্রিল পর্যন্ত পাঠদান চলবে

29 March, 2022 9:08:55

রমজানে মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের পাশাপাশি দেশের মাদরাসা ও কারিগরি সব শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে। ২৬ এপ্রিল পর্যন্ত এসব প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে পাঠদান অব্যাহত রাখতে হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে জারি করা সোমবারের এক প্রজ্ঞাপনে এই নির্দেশনার কথা জানানো হয়েছে। মঙ্গলবার প্রজ্ঞাপনের বিষয়টি জানা যায়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনা ভাইরাসজনিত প্রাদুর্ভাবের কারণে দীর্ঘদিন পাঠদান কার‌্যক্রম বন্ধ থাকায় শিক্ষার্থীদের শিক্ষা কার‌্যক্রম ক্ষতিগ্রস্ত হয়। এ পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীদের শিখন ঘাটতি পূরণকল্পে এ বিভাগের আওতাধীন কারিগরি ও মাদরাসা ২৬এপ্রিল পর‌্যন্ত যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক শ্রেণিকক্ষে পাঠদান অব্যাহত রাখার অনুরোধ করা হলো।

এরআগে আলাদা প্রজ্ঞাপনে রমজান মাসে স্কুল-কলেজ ২৬ এপ্রিল পর্যন্ত পাঠদান করার নির্দেশনা দেয়া হয়। সোমবার মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের যুগ্ম সচিব মো. নজরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নির্দেশনার কথা জানানো হয়। এতে বিশ্ববিদ্যালয়ের চালু রাখার বিষয়ে একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট সভার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়ার অনুরোধ করা হয়।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩ বা ৪ এপ্রিল থেকে মুসলমানদের সিয়াম সাধনার মাস রমজান শুরু হবে। সেই হিসাবে ২২ অথবা ২৩ রমজান পর্যন্ত স্কুল-কলেজে শিক্ষা কার্যক্রম চলবে।

এরআগে গত ১৯মার্চ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০ রমজান পর্যন্ত পাঠদান চলবে বলে জানায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore