Thursday 2 May, 2024

For Advertisement

কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিস পরীক্ষা শুরু কাল

20 March, 2022 8:57:56

কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিস পরীক্ষা সোমবার শুরু হচ্ছে। আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের অধীনে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৬ টি শিক্ষাবোর্ডের অধীনে মোট ২৪ হাজার ৯শত ২৯জন শিক্ষার্থী এ বছর পরীক্ষায় অংশ নিচ্ছে।

হাইয়াতুল উলইয়ার অধীনে ৬টি শিক্ষা বোর্ড হল- বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ, বেফাকুল মাদারিসিল কওমিয়া গওহরডাঙ্গা বাংলাদেশ, আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিস বাংলাদেশ, আযাদ দ্বীনি এদারায়ে তালীম বাংলাদেশ, তানযীমুল মাদারিসিদ দ্বীনিয়া বাংলাদেশ এবং জাতীয় দ্বীনি মাদরাসা শিক্ষা বোর্ড।

রোববার আল হাইয়াতুল উলইয়ার সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ১১ দিন যথাক্রমে বুখারি শরিফ-২, মুসলিম শরিফ-১, বুখারি শরিফ-১, মুসলিম শরিফ-২, তিরমিযি শরিফ-২ ও শামায়েলে তিরমিযি, তিরমিযি শরিফ-১, আবু দাঊদ শরিফ, নাসায়ি ও ইবনে মাজাহ শরিফ, তহাবি শরিফ ও মুওয়াত্তানের পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে, ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পরীক্ষা বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষা নেওয়ার সুবিধার্থে সারা দেশকে ৩৩টি জোনে বিভক্ত করা হয়েছে। মোট ২৩১টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ৯টায় পরীক্ষা শুরু হবে এবং সাড়ে ১২টায় শেষ হবে। শুক্রবার পরীক্ষা শুরু হবে সকাল ৮টায় এবং শেষ হবে বেলা সাড়ে ১১টায়।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore