Saturday 4 May, 2024

For Advertisement

একাদশে ভর্তিতে চতুর্থ ধাপে আবেদনের শেষ দিন আজ

27 February, 2022 10:11:06

একাদশ শ্রেণিতে ভর্তিতে চতুর্থ ধাপের অনলাইন আবেদন শেষ হচ্ছে আজ (২৭ ফেব্রুয়ারি)। রাত ৮টা পর্যন্ত আবেদন করা যাবে। আবেদনের পর সফটওয়্যারের মাধ্যমে মেধা তালিকা প্রকাশ করা হবে। আবেদন যাচাই বাছাই করা হবে ২৮ ফেব্রুয়ারি। ফল প্রকাশ করা হবে ১ মার্চ রাত ৮টায়। শিক্ষার্থীর সিলেকশন ও নিশ্চায়ন এবং ভর্তি ২ মার্চ থেকে ৩ মার্চ বিকাল ৫টা পর্যন্ত।

শনিবার অনলাইনে এ আবেদন প্রক্রিয়া শুরু করা হয়।

আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের সভাপতি (ভারপ্রাপ্ত) এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান (রুটিন দায়িত্ব) অধ্যাপক তপন কুমার সরকার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ সময়সীমা জানানো হয়েছিল।
জানা গেছে, একাদশ শ্রেণিতে ভর্তির জন্য সারাদেশে ১৫ লাখ ৬ হাজার ৭৬৩ জন শিক্ষার্থী আবেদন করেন। এর মধ্যে তৃতীয় ধাপ পর্যন্ত ১৪ লাখ ৬৩ হাজার ৪৩৬ জন শিক্ষার্থী পছন্দের কলেজে ভর্তির জন্য নির্বাচিত হন। আবেদন করেও সারাদেশে ৪৩ হাজার ৩৩০ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাননি। এর মধ্যে জিপিএ-৫ পাওয়া ১ হাজার ৩০০ জন ভর্তিচ্ছুর মধ্যে ঢাকা বোর্ডে রয়েছেন ৫৪৪ জন।

গত ৮ জানুয়ারি উচ্চ মাধ্যমিক বা একাদশ শ্রেণিতে শিক্ষার্থীদের অনলাইন ভর্তির আবেদন শুরু হয়। গত ১০ ডিসেম্বর দ্বিতীয় ধাপে এবং ১৫ ফেব্রুয়ারি তৃতীয় ধাপে ভর্তির ফলাফল প্রকাশ করা হয়।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore