Thursday 18 April, 2024

For Advertisement

২২ মে পর্যন্ত প্রাথমিকের ছুটি বাড়ল

28 March, 2021 5:47:23

করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাড়ায় সরকারি, বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন স্কুলের ছুটি আবারও বাড়ানো হয়েছে। সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষা দিতে ২২ মে পর্যন্ত ছুটি বাড়িয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

রবিবার মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে।

করোনার সংক্রমণ শুরু হওয়ার পর গত বছরের মার্চ মাসের ১৮ তারিখ থেকে প্রাথমিকের এসব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে সম্প্রতি সরকারি প্রাথমিকগুলোতে স্বাভাবিক শ্রেণি কার্যক্রম চালু করার সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছিল সরকার। কিন্তু করোনা সংক্রমণ আবারও বেড়ে যাওয়ায় নতুন করে স্কুল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।

বন্ধের সময় শিক্ষার্থীদের নিজ নিজ বাসস্থানে অবস্থান করে অনলাইন শিক্ষা কার্যক্রমে অংশ নিতে বলা হয়েছে গণশিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে। এছাড়া প্রাধনমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্বাস্থ্যসেবা বিভাগ কর্তৃক জারিকৃত নির্দেশনা ও অনুশাসনসমূহ শিক্ষার্থীদের মেনে চলবে বলা হয়েছে। শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবকবৃন্দ নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পরিবীক্ষণ করবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ তাদের নিজ নিজ শিক্ষার্থীরা যাতে বাসস্থানে অবস্থান করে নিজ নিজ পাঠ্যবই অধ্যয়ন করে, সে বিষয়টি সংশ্লিষ্ট অভিভাবকদের মাধ্যমে নিশ্চিত করবেন।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore