Saturday 20 April, 2024

For Advertisement

১ কোটি ১০ লাখ লিটার সয়াবিন তেল ক্রয়ের অনুমোদন

20 January, 2023 11:18:13

স্থানীয়ভাবে সরাসরি ক্রয়পদ্ধতিতে এক কোটি ১০ লাখ লিটার সয়াবিন তেল ক্রয়ের অনুমোদন দিয়েছে সরকার। এই তেল ক্রয়ে খরচ হবে মোট ২০০ কোটি ২০ লাখ টাকা। যার মূল্য লিটার প্রতি ১৮২ টাকায় বিক্রির প্রস্তাব দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১৯ জানুয়ারী) সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভার সভায় এ প্রস্তাবের অনুমোদন দেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল।

সভাশেষে অনুমোদিত প্রস্তাবগুলোর বিস্তারিত তুলে ধরে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান বলেন, এই তেল ক্রয়ে মোট ২০০ কোটি ২০ লাখ টাকা খরচ হবে। আগের মূল্য ছিল প্রতি লিটার ১৮৪ দশমিক ৫ টাকা। তবে বর্তমানে ১৮২ টাকায় বিক্রির প্রস্তাব দেয়া হয়েছে। নতুন এ দামের সুপারিশ করেছে সাং সিং এডিবল ওয়েল লিমিটেড।

তিনি আরও বলেন, এবারের ক্রয় কমিটিতে অনুমোদনের জন্য ৫ টি প্রস্তাব উপস্থাপন করা হয়েছে। প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ১ হাজার ৩৭৯ কোটি ৩৭ লাখ ৩ হাজার ৬৪ টাকা।

প্রস্তাবগুলোর মধ্যে, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ১টি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ১টি, বাণিজ্য মন্ত্রণালয়ের ১টি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ১টি প্রস্তাবনা ছিল।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore