Friday 26 April, 2024

For Advertisement

কমেও বাড়তি ডিমের দাম

6 December, 2022 11:01:02

আগস্টের পর থেকে সিন্ডিকেট ও ব্যবসায়ীদের কারসাজিতে ডিমের দাম ধাপেধাপে বেড়ে গিয়ে ছিল। একটি ডিম কিনতে ক্রেতাদের গুনতে হয়েছিল ১৩ টাকা। এক হালি ৫০ টাকা। দুই মাসের ব্যবধানে প্রতিটি ডিমের দাম ৩ টাকা কমেছে। এক হালিতে ১০ থেকে ১২ টাকা ও এক ডজনে ৩০ থেকে ৩৫ টাকা করে কমেছে। তবে একবছরের আগের এই মৌসুমের তুলনায় ডিমের দাম হালিতে আট টাকা বেশি।

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) তথ্য বলছে, দুই মাসের ব্যবধানে ডিমের দাম এখন ১৯ দশমিক ৫৯ শতাংশ কম। ঢাকায় বাজারভেদে ডিম বিক্রি হচ্ছে ৪০ টাকা হালিতে, যা গত মাসে ছিল ৪৮-৫০ টাকা। যদিও বছরের ব্যবধানে ডিমের দাম বেড়েছে। গত বছর এসময়ে প্রতি হালি ডিমের দাম ছিল ৩২ থেকে ৩৫ টাকা।

রাজধানীর মগবাজার এলাকার ডিম বিক্রেতা হোসেন আহমেদ ঢাকা টাইমসকে বলেন, খুব ভালো লাগছে কারণ ডিমের দাম কমেছে। প্রায় ১০ দিন ধরে ডিমের দাম কমের দিকে। ডিমের সরবরাহ বেড়েছে। তাই ডিমের নেই কোনো সংকট।

এদিকে, রাজধানীর পাইকারি ব্যবসায়ীদের ভাষ্য, শীতের মৌসুম আসায় খামারিরা বেশি ডিমের মুরগি পালন করেছে। সরবরাহও ভালো হচ্ছে। ফলে ডিমের দাম কমেছে।

রাজধানীর তেজগাঁও এলাকার ডিমের আড়ৎদার পাইকারি বিক্রেতা তেজগাঁও ডিম ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির সভাপতি মো. আমান উল্লাহ ঢাকা টাইমসকে বলেন, ‘প্রতি একশ ডিম ৮০০ টাকায় বিক্রি হচ্ছে। দাম কমেছে ঠিক আছে। মানুষও খুশি কিন্তু মুরগির খাবারের দাম তো আর কমছে না। খাদ্যের দাম কমলে আরও কমতো ডিমের দাম। তবে আশা করি ডিমের দাম আরও কমবে।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore