Sunday 5 May, 2024

For Advertisement

২৪৫০ টন ইলিশ যাচ্ছে ভারতে

5 September, 2022 10:28:11

ইলিশ যাচ্ছে ভারতে। আসন্ন দুর্গাপূজা উপলক্ষে দুই হাজার ৪৫০ টন ইলিশ ভারতে যাবে। এই পরিমাণ ইলিশ রপ্তানির অনুমোদন দিয়েছে সরকার।

রবিবার বাণিজ্য মন্ত্রণালয়ের রপ্তানি শাখা থেকে এ বিষয়ে নির্বাচিত রপ্তানিকারকদের চিঠি দিয়ে বিষয়টি জানানো হয়েছে। খবর সংশ্লিষ্ট সূত্রের।

চিঠিতে ৪৯টি প্রতিষ্ঠানকে ইলিশ রপ্তানির অনুমোদন দেওয়া হয়। প্রতিটি রপ্তানিকারক প্রতিষ্ঠান শর্ত সাপেক্ষে সর্বোচ্চ ৫০ টন করে ইলিশ রপ্তানি করতে পারবে। আবার সরকার প্রয়োজন মনে করলে রপ্তানির এই আদেশ যেকোনো সময় বন্ধও করতে পারবে বলে অনুমোদনের শর্তে বলা হয়েছে। ।

এদিকে, ইলিশ রপ্তানি সংক্রান্ত অনুমোদনের চিঠিতে বলা হয়, সরকার মৎস্য আহরণ ও পরিবহনের ক্ষেত্রে কোনো রকম বিধিনিষেধ আরোপ করলে তা কার্যকর হওয়ার সঙ্গে সঙ্গে রপ্তানির এ অনুমতির মেয়াদ শেষ হবে।

জানা গেছে, আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত রপ্তানির এই আদেশ কার্যকর থাকবে। অন্যদিকে, আগামী ১ অক্টোবর থেকে শুরু হচ্ছে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore