Saturday 18 May, 2024

For Advertisement

জাল নোট ঠেকাতে ব্যাংকগুলোকে আসল নোটের ভিডিও প্রচার করতে হবে

31 March, 2022 10:11:00

জাল নোটের কারবারীদের ঠেকাতে গ্রাহক সচেতনতায় বিভিন্ন পদক্ষেপ নিতে ব্যাংকগুলোকে নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। নির্দেশনায় ব্যাংকগুলোকে আসল নোট চেনার উপায় বিষয়ে রাস্তায়-রাস্তায় ভিডিও চিত্র প্রচার করতে বলা হয়েছে। কেন্দ্রীয় ব্যাংক থেকে ব্যাংকগুলোতে বুধবার এ সংক্রান্ত নির্দেশনাটি পাঠানো হয়।

ওই সার্কুলারে বলা হয়েছে, জালকারী চক্রের অপত্যৎপরতা রোধে ব্যাংকগুলোকে আসল নোটের নিরাপত্তা বৈশিষ্ট সংবলিত ভিডিও চিত্র প্রচার করতে হবে। এই ভিডিও দেখাতে হবে রাজধানী ঢাকা শহর এবং রাজধানীর বাইরে বাংলাদেশ ব্যাংকের শাখা অফিস নির্ধারিত সূচি অনুযায়ী বগুড়া জেলাসহ অন্যান্য বিভাগীয় শহরের গুরুত্বপূর্ণ রাস্তার মোড় বা জনসমাগমস্থলে। সন্ধ্যার পর কমপক্ষে এক ঘণ্টা করে ভিডিও প্রচার করতে বলা হয়েছে।

জনগুরুত্বপূর্ণ এলাকায় ভিডিও প্রচারের পাশাপাশি ব্যাংকের প্রতিটি শাখায় গ্রাহকদের জন্য স্থাপিত টিভি মনিটরে পুরো ব্যাংকিং সময়ে ভিডিওটি প্রদর্শন করতে বলার পাশাপাশি গ্রাহকদের থেকে নোট গ্রহণ ও প্রদানের সময় সতর্কতা অবলম্বনের নির্দেশনাও দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

Latest

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore