Friday 17 May, 2024

For Advertisement

আর্থিক প্রতিষ্ঠান অর্ধেক জনবল নিয়ে পরিচালনার নির্দেশ

7 February, 2022 10:23:02

করোনাভাইরাসের বিস্তার রোধে সরকারের আরোপ করা বিধিনিষেধ মেনে আর্থিক প্রতিষ্ঠানের কার্যক্রম অর্ধেক জনবল নিয়ে পরিচালনা করতে বলা হয়েছে। আজ রবিবার (৬ ফেব্রুয়ারি) এ বিষয়ে একটি সার্কুলার জারী করে দেশে কার্যরত সকল আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালকের কাছে পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।

এতে বলা হয়েছে, করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের প্রাদুর্ভাব ও বাংলাদেশের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে আর্থিক প্রতিষ্ঠানসমূহের কার্যক্রম ২১ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক জনবল দিয়ে পরিচালনা করতে হবে। স্বাস্থ্যবিধি মোতাবেক রোস্টারিংয়ের মাধ্যমে অর্ধেক সংখ্যক কর্মকর্তা-কর্মচারী নিয়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে হবে। তবে আবশ্যকীয় ব্যাংকিং সেবা অব্যাহত রাখার জন্য প্রয়োজনে নিজেদের বিবেচনায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সিদ্ধান্ত নিতে পারবে। এতে আরও বলা হয়েছে, অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন এবং ভার্চুয়ালি দাফতরিক কার্যক্রম পরিচালনা করবেন। ব্যাংকে আগত সেবাগ্রহীতাদের অবশ্যই মাস্ক পড়াসহ স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশাবলী কঠোরভাবে পরিপালন করতে হবে।

এর আগে ২৪ জানুয়ারি একটি বিজ্ঞপ্তির মাধ্যমে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক জনবল নিয়ে আর্থিক কার্যক্রম পরিচালনার নির্দেশ দিয়েছিল বাংলাদেশ ব্যাংক।

Latest

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore