Thursday 18 April, 2024

For Advertisement

পেঁয়াজের দামে ঝাঁজ, কেজিপ্রতি বেড়েছে ১০ টাকা

3 July, 2021 9:16:02

লকডাউনের অযুহাতে পেঁয়াজের দামে হটাৎ উল্লম্ফন। গত ২৪ ঘণ্টায় খুচরা বাজারে পেঁয়াজের দাম বেড়েছে কেজিপ্রতি ১০ টাকা! পাইকারি বাজারে ৫-৭ টাকা বেশি দরে বিক্রি হচ্ছে পেঁয়াজ।

ব্যবসায়ীরা বলছেন, লকডাউনের কারণে বাজারে প্রয়োজন অনুযায়ী পেঁয়াজ আসছে না। পরিবহন খরচ পড়ছে আগের চেয়ে বেশি। ভারত থেকে যে পেঁয়াজ আসছে সেটাও বাজার পর্যন্ত আসতে স্বাভাবিকের তুলনায় বেশি খরচ হচ্ছে। দাম বাড়ার পিছনে এসব বিষয়কে কারণ হিসাবে দেখিয়ে বিক্রেতারা জানাচ্ছেন, লকডাউন উঠে গেলে দাম ঠিক হয়ে যাবে।

ক্রেতারা বলছেন, লকডাউন থাকায় বিক্রেতাদের সঙ্গে কথা না বাড়িয়ে বেশি দামেই পণ্যটি কিনে নিচ্ছে সবাই। ব্যবসায়ীরা সবসময় সুযোগের অপেক্ষায় থাকে। লকডাউনের কারণে পরিবহন খরচ কিছুটা বেড়েছে, সেটা মেনে নেওয়া যায়। কিন্তু কেজিতে যদি ১ টাকা বেড়ে থাকে, তাহলে তারা দাম বাড়িয়ে দিচ্ছে প্রায় ১০ টাকা।

আজ শনিবার (৩ জুলাই) রাজধানীর কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, মানভেদে কেজিপ্রতি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫৫ থেকে ৬০ টাকায়। অথচ একদিন আগেও গতকাল শুক্রবার পণ্যটি বিক্রি হয়েছে ৪৫ থেকে ৫০ টাকা দরে।

খুচরা বিক্রেতারা বলছেন, পাইকারি বাজারে দাম বাড়ায় তারাও পেঁয়াজের বাড়িয়ে দিতে বাধ্য হচ্ছেন। লকডাউনের কারণে সামনের কয়েকদিনে দাম আরও বাড়তে পারে বলে মনে করছেন এসব খুচরা ব্যবসায়ীরা।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore