Wednesday 15 May, 2024

For Advertisement

প্রথম ছুটির দিনে মুখর বইমেলা, টুকটুকি-হালুমদের পেয়ে উচ্ছ্বসিত শিশুরা

2 February, 2024 6:28:42

উদ্বোধনের পর প্রথম সাপ্তাহিক ছুটির দিনে পাঠক দর্শনার্থীদের পদচারণায় মুখর অমর একুশে বইমেলা। বড়দের পাশাপাশি শিশুরাও এসেছে আজ মেলায়। জনপ্রিয় শিশুতোষ ধারাবাহিক সিসিমপুরের টুকটুকি, হালুম, ইকরি ও শিকু এসেছেন অমর একুশে বইমেলায়। অভিভাবকদের হাত ধরে তাদের দেখতে এল শিশুরা। বেজে উঠলো ‘চলছে গাড়ি সিসিমপুরে, চলছে গাড়ি সিসিমপুরে…’।

সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার দুপুরে এবারের বইমেলার প্রথম শিশুপ্রহর শুরু হয়। শিশু চত্বরে এই আনন্দঘন শিশু প্রহরের উদ্বোধন করেন বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নুরুল হুদা।

টুকটুকিদের দেখার অপেক্ষায় থাকা শহিদ বীর-উত্তম লে. আনোয়ার গার্লস কলেজের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী সুহা হক জানায়, এখানে যে কার্টুনটি হবে সেটির অপেক্ষা করছে সে। বলছিল, নতুন বই কেনা এবং পড়ার জন্য আমি অনেক এক্সাইটেড। সিসিমপুর দেখা হয়, ছোটবেলা থেকে দেখি। টুকটুকিকে আমার অনেক ভালো লাগে।

ঢাকা সেনানিবাস এলাকা থেকে বাচ্চাদের নিয়ে এসেছেন আমিনুল হক। তিনি পেশায় একজন ব্যাংকার। তিনি ঢাকা টাইমসে বলেন, বিশেষ করে সিসিমপুরের এ আয়োজনটির জন্যই বাচ্চা নিয়ে এসেছি। এই চরিত্রগুলোকে ওরা টিভির মধ্যে দেখে। সামনে যখন ওরা এটা দেখবে, এটা অবশ্যই ওদের উদ্বুদ্ধ করবে। ওরা কাছ থেকে দেখতে পেয়ে আরও আনন্দ পায়। বাচ্চাদের মন তো, ওরা একটু অন্যরকম হয়ে যায় এটাতে। ওরা বিভিন্ন ধরনের বই দেখে। নির্বাচন করেও রেখেছে। যাওয়ার সময় নিয়ে যাবে।

অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা বাচ্চাদের নিয়ে আসুন। তাদেরকে বই কেনা এবং পড়ার প্রতি উদ্বুদ্ধ করুন। মোবাইল গ্যাজেট থেকে আসক্তি দূর করার জন্য একটা চমৎকার একটা মাধ্যম বলে আমি মনে করি।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore