ইন্টারনেট
হোম / শিল্প-সাহিত্য / বিস্তারিত
ADS

কলকাতা বইমেলায় বিশেষ পুরস্কার পেল বাংলাদেশ প্যাভিলিয়ন

13 February 2023, 11:00:45

কলকাতার বইমেলায় বিশেষ পুরস্কার পেয়েছে বাংলাদেশ প্যাভিলিয়ন।

রবিবার বিকালে মেলার সমাপনী অনুষ্ঠানে আয়োজক সংস্থা পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ড এ পুরস্কার ঘোষণা করে।

স্টল নির্মাণের জন্য এ পুরস্কার পেল বাংলাদেশ। বাংলাদেশের প্যাভিলিয়নটি সাড়ে ৩ হাজার বর্গফুট জায়গাজুড়ে নির্মিত হয়েছে। দেশের ৪৩টি প্রকাশনা সংস্থা মেলায় অংশ নেয়। বাংলাদেশ প্যাভিলিয়ন গড়া হয়েছে ঢাকার বঙ্গভবনের আদলে।

রবিবার বিকালে বইমেলা প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে কলকাতায় নিযুক্ত বাংলাদেশ উপহাইকমিশনের প্রথম সচিব (বাণিজ্যিক) মো. শামছুল আরিফ পুরস্কার গ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গে মন্ত্রী ইন্দ্রনীল সেন, বিধান নগর পৌরসভার মেয়র কৃষ্ণা চক্রবর্তী, সাহিত্যিক স্বপ্নময় চক্রবর্তী, সংসদ সদস্য দোলা সেন, পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ডের সভাপতি সুধাংশু শেখর দে ও সম্পাদক ত্রিদিব চট্টোপাধ্যায় প্রমুখ।

গত ৩০ জানুয়ারি কলকাতার সল্টলেকের করুণাময়ীর সেন্ট্রাল পার্কে বইমেলার উদ্বোধন করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর বাংলাদেশ প্যাভিলিয়নের উদ্বোধন হয় ৩১ জানুয়ারি। কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপহাইকমিশনার আন্দালিব ইলিয়াস বাংলাদেশ প্যাভিলিয়ন উদ্বোধন করেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: