Wednesday 15 May, 2024

For Advertisement

এবার কণ্ঠশিল্পী মমতাজের দুই কর্মীর বিরুদ্ধে মামলার নির্দেশ ইসির

23 January, 2024 5:27:01

এবার মানিকগঞ্জ-২ আসনের সাবেক এমপি কণ্ঠশিল্পী মমতাজ বেগমের দুই কর্মীর বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

নির্বাচন চলাকালীন সময়ে হরিরামপুরে এক ইউপি সদস্যকে নৌকার প্রতিকের পক্ষে কাজ না করায় শারীরিকভাবে আঘাত এবং প্রাণনাশের হুমকি প্রদান করার বিষয়টি নির্বাচনি অনুসন্ধান কমিটি নির্বাচন কমিশন প্রতিবেদন দাখিলের প্রেক্ষিতে নির্বাচন কমিশনের আদেশক্রমে নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব (আইন) মো. আব্দুছ সালাম স্বাক্ষরিত এক আদেশে উপজেলা নির্বাচন কর্মকর্তাকে থানায় এজাহার দায়ের করতে বলা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র মতে, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মোল্লা এবং উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রিফাত চৌধুরী নামের ওই দুই নেতা গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৭ বিধান লঙ্ঘন করেছেন মর্মে নির্বাচন কমিশনে প্রতিবেদন দাখিল করেছে নির্বাচনি অনুসন্ধান কমিটি। নির্বাচন কমিশনের ১১ জানুয়ারি তারিখের ১১৯ নং স্মারকের ওই পত্রে উল্লেখ করা হয়েছে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক ওই দুই ব্যক্তির বিরুদ্ধে গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৩ এর অধীনে অনতিবিলম্বে সংশ্লিষ্ট থানায় এজাহার দায়ের করার জন্য নির্বাচন অফিসারকে নির্দেশনা দেওয়া হলো।

সেইসঙ্গে মানিকগঞ্জ পুলিশ সুপারকে সংশ্লিষ্ট থানায় এজাহার গ্রহণের বিষয়টি নিশ্চিত করে নির্বাচন কমিশনকে নিশ্চিত করতেও বলা হয়েছে।

অভিযুক্ত দুই নেতা হলেন, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মোল্লা এবং উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রিফাত চৌধুরী। তারা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী মমতাজ বেগমের কর্মী হিসেবে কাজ করেছেন। ইসির চিঠিতে বলা হয়েছে, মানিকগঞ্জ-২ নির্বাচনি এলাকার আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর সমর্থক ফরিদ মোল্লা ও রিফাত চৌধুরী গত ২৬ ডিসেম্বর নৌকা প্রতীকের পক্ষে নির্বাচনি প্রচারণায় অংশগ্রহণে অস্বীকার করায় মো. শাখাওয়াত হোসেনকে শারীরিকভাবে আঘাত করেছেন এবং প্রাণনাশের হুমকি প্রদান করেছেন। তারা গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৭ বিধান লঙ্ঘন করেছেন মর্মে সংশ্লিষ্ট নির্বাচনি অনুসন্ধান কমিটি নির্বাচন কমিশনে প্রতিবেদন দাখিল করেছেন।

এ ব্যাপারে হরিরামপুর থানার ওসি শাহ-নূর-আলম জানান, এখনো উপজেলা নির্বাচন অফিসারের পক্ষ থেকে কোনো এজাহার পাননি। পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ গোলাম রাশেদের সঙ্গে কথা হলে তিনি জানান, মঙ্গলবার থানায় এজাহার দায়ের করা হবে বলে। গত ১৮ জানুয়ারি তিনি নির্বাচন কমিশন থেকে এই নির্দেশনা পেয়েছেন তবে কাগজপত্র যোগার করতে মামলা করতে বিলম্ব হচ্ছে বলে জানান নির্বাচন কর্মকর্তা সৈয়দ গোলাম রাশেদ।

উল্লেখ,এর আগে ২৭ ডিসেম্বর ভুক্তভোগী সাখাওয়াত হোসেন বাদী হয়ে হরিরামপুর থানায় ফরিদ মোল্লা ও রিফাত চৌধুরীসহ অজ্ঞাত ২০-২৫ জনের বিরুদ্ধে হরিরামপুর থানায় ১৪৩/৫০৬/৩৫ পেনাল কোড ১৮৬০ ধারায় একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর ১০।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore