ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

খুলনায় মেয়রের চেয়ারে তৃতীয় বারের মতো খালেক

11 October 2023, 6:21:03

তৃতীয় বারের মতো খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন তালুকদার আব্দুল খালেক। বুধবার (১১ অক্টোবর) দুপুরে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে খুলনা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা দায়িত্ব গ্রহণ করেন।

দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কর তাজুল ইসলাম। পরিচালনা করেন ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা আবিরুল জব্বার।

দায়িত্ব গ্রহণের পর সিটি মেয়র বলেন, আমার ৪০ দফা নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে বুধবার (১১ অক্টোবর) থেকেই কাজ শুরু করব। এ জন্য সবার সহযোগিতা প্রয়োজন।

তিনি বলেন, করোনাকালে অসহায় মানুষদের সরকারি খাদ্য সহায়তায় সিটি করপোরেশনের মেয়র, কাউন্সিলর, রাজনৈতিক নেতৃবৃন্দসহ সবাই এক সঙ্গে কাজ করেছি ফলে জনগনের কষ্ট কম হয়েছে।

পরিস্কার-পরিচ্ছন্ন শহর পেতে নগরবাসীকে সচেতন হতে হবে। বাড়ির ময়লা-আবর্জনা নির্ধারিত স্থানে ফেলতে হবে। নাগরিকদের দায়িত্ব ও কর্তব্য পালন করতে হবে বলেও উল্লেখ্য করেন তিনি।

তিনি আরও বলেন, ২০১৮ সালে মেয়র নির্বাচনের পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনা মহানগরীর রাস্তার উন্নয়নে ৬০৭ কোটি টাকা এবং ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন ও খাল সংস্কারের জন্য ৮২৩ কোটি টাকা বরাদ্দ দেন। সে সকল কাজ বর্তমানে চলমান রয়েছে। আগামীতে নগরীর যানজট নিয়ন্ত্রণে নিয়ম ও আইনের অধীনে প্রয়োজনীয় সবকিছু করা হবে।

কিছু দিনের মধ্যেই ময়ূর নদের ওপরে চার লেন বিশিষ্ট ব্রিজের নির্মাণ কাজ শুরু হবে। মানসম্মত উন্নয়ন কাজে কোনো অনিয়ম হলে কর্তৃপক্ষকে জানাতে বলেন মেয়র।

খুলনা-৬ আসনের সংসদ সদস্য মো. আক্তারুজ্জামান বাবু, কেডিএ চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল এসএম মিরাজুল ইসলাম, ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল্লাহসহ সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন নাগরিক সংগঠনের প্রতিনিধি, কেসিসির কর্মকর্তা-কর্মচারী, সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৮ সালের নির্বাচনে প্রথমবার মেয়র পদে নির্বাচিত হন তালুকদার আব্দুল খালেক। এরপর ২০১৮ সালে দ্বিতীয়বার এবং চলতি বছরের ১২ জুনের নির্বাচনে ১ লাখ ৫৪ হাজার ৮২৫ ভোট পেয়ে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: