ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড

10 October 2023, 6:14:13

নাটোরের নলডাঙ্গায় স্ত্রী হত্যার দায়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মো. ওসমান গনি (৬২) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড এবং ৩০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

বুধবার দুপুরে নাটোর জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এই দণ্ড দেন।

দণ্ডিত ওসমান গনি নলডাঙ্গা উপজেলার বাসুদেবপুর এলাকার মৃত ইসমাইল মৃধার ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আনিসুর রহমান জানান, বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে স্ত্রী রোকেয়া বেগমকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতেন ওসমান গনি। কিন্তু রোকেয়া বেগমে বাবার আর্থিক অসচ্ছলতার কারণে বিয়ের পর একবার ৫ হাজার টাকা যৌতুক দেওয়ার পরে আর টাকা দিতে পারেনি। নতুন করে ওসমান গনি আরও ৫০ হাজার টাকা যৌতুক দাবি করেন। বাবার বাড়ি থেকে টাকা এনে দিতে না পারায় ২০১৩ সালের ২১ আগস্ট রোকেয়া বেগমকে গলায় শাড়ি পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করেন স্বামী ওসমান গনি।

এ ঘটনায় মৃতের বড় ভাই মো. একাব্বর হোসেন নলডাঙ্গা থানায় বাদী হয়ে মামলা করেন। সাক্ষ্যপ্রমাণ শেষে প্রায় ১০ বছর পর আদালত ওসমান গনিকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ড এবং ৩০ হাজার টাকা জরিমানা করেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: