Friday 29 March, 2024

For Advertisement

টেকনাফে মালয়েশিয়াগামী ৩০ রোহিঙ্গা আটক

27 April, 2021 7:40:08

কক্সবাজারের টেকনাফ উপকূল থেকে মালয়েশিয়াগামী ৩০ জন রোহিঙ্গাকে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড। আটক রোহিঙ্গাদের মধ্যে পাঁচজন পুরুষ, ২০ নারী ও পাঁচ শিশু রয়েছে। এ সময় পাচারে জড়িত ট্রলারটিও জব্দ করা হয়েছে। খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গেছে।

মঙ্গলবার সকালে টেকনাফের উপকূলীয় ইউনিয়ন বাহারছড়ার বড় ডেইল সৈকত থেকে তাদের আটক করা হয়।

জানা যায়, গত ২২ এপ্রিল বৃহস্পতিবার টেকনাফ, উখিয়া ও কক্সবাজার উপকূলের বিভিন্ন স্পট থেকে ছোট ছোট নৌকা নিয়ে ট্রলারে উঠে কুতুপালং, বালুখালী ক্যাম্পের অর্ধশতাধিক রোহিঙ্গা। ২৬ এপ্রিল সোমবার রাতে এসব রোহিঙ্গা নিয়ে সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়ার উদ্দেশে রওয়ানা দেয় ট্রলারটি।

এদিকে ট্রলারে করে ডাকাতদল পিছু নিয়েছে এমন কথা বলে এক পর্যায়ে মাঝি ট্রলার তীরে ভেড়ায়। এরপর প্রায় ১৫/২০ জন পুরুষ সটকে পড়ে। রোহিঙ্গা বোঝাই ট্রলার ভেড়ার খবর পেয়ে কোস্টগার্ড মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে ঘটনাস্থলে পৌঁছে। বড় ডেইল উপকূল থেকে কোস্টগার্ড ৩০ জন রোহিঙ্গাকে উদ্ধার ও ট্টলারটি জব্দ করে। পরে খবর পেয়ে পুলিশের একটা টিমও স্পটে পৌঁছে।

কোস্টগার্ড সূত্র জানিয়েছে, আটক রোহিঙ্গাদের নাম পরিচয় লেখার পর দালালদের চিহ্নিত করা হবে।

এদিকে বাহারছড়া উপকূল দিয়ে রওয়ানা হলেও ট্রলারটি ডাকাতের কবলে পড়ে বলে জানান রোহিঙ্গা আরোহীরা। তবে অন্য একটি সূত্র বলছে, মালয়েশিয়া নেয়ার কথা বলে দালাল চক্র টাকা হজম করতে কৌশলের আশ্রয় নিয়ে ডাকাত আতঙ্ক ছড়িয়ে বড় ডেইল উপকূলে ভিড়িয়ে দিয়েছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাফিজুর রহমান ঢাকা টাইমসকে বলেন , ‘আটক রোহিঙ্গারা মালয়েশিয়ায় যাওয়ার উদ্দেশে গত পাঁচ দিন যাবত সাগরে ভাসছিল। তারা সাগরে ডাকাতের কবলে পড়ে বলে রোহিঙ্গারা জানায়। তারা কক্সবাজারের বিভিন্ন পয়েন্ট থেকে ছোট ছোট নৌকায় করে গভীর সমুদ্রের জড়ো হয়ে বড় নৌকায় মালয়েশিয়া যাচ্ছিল।’ এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান ওসি।

Latest

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore