ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

আ.লীগ নেতার গুদাম থেকে খাদ্যবান্ধব কর্মসূচির চাল উদ্ধার

8 September 2023, 6:39:17

বরিশালের বাকেরগঞ্জে এক আওয়ামী লীগ নেতার গুদাম থেকে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ৩০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় বৃহস্পতিবার বিকালে উপজেলার কলসকাঠী ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার স্থানীয় আওয়ামী লীগ নেতা মনির শরীফের গুদামঘরটি সিলগালা করা হয়। তবে এ বিষয়ে তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সকালে মনির শরীফের গুদামে চাল মজুত দেখে স্থানীয় লোকজন ইউএনওকে খবর দেন। ইউএনও সজল চন্দ্র শীল সংশ্লিষ্ট ট্যাগ অফিসার কলসকাঠী ইউনিয়ন তহশিলদার মোক্তার হোসেনকে নিয়ে ঘটনাস্থলে গিয়ে খাদ্যবান্ধব কর্মসূচির চালসহ গুদাম সিলগালা করার নির্দেশ দেন।

নাম প্রকাশ অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, কলসকাঠী ইউনিয়নের সংরক্ষিত মহিলা মেম্বারের স্বামী ৭নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মনির শরীফ দীর্ঘদিন থেকেই খাদ্যবান্ধব কর্মসূচির চাল কার্ডপ্রতি ৩০ কেজির স্থলে ২৪-২৫ কেজি করে দেন। বাকি চাল চুরি করে নুরজাহান কোম্পানির খালি বস্তায় ভর্তি করে তার চাচা শ্বশুর কবিরের মুদি দোকানে বেশি মূল্যে বিক্রি করে আসছেন। বৃহস্পতিবার স্থানীয় লোকজন বস্তাভর্তি চাল দেখে প্রশাসনকে জানালে তারা ৩০ বস্তা চালসহ গুদাম সিলগালা করেন।

ট্যাগ অফিসার মোক্তার হোসেন জানান, ডিলার মনির শরীফের দায়িত্বে ৬০২টি কার্ড রয়েছে।

আরও পড়ুন: ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান ভূঁইয়া বরখাস্ত

উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল ৩০ বস্তা চালসহ আওয়ামী লীগ নেতা মনির শরীফের গুদাম সিলগালা করার সত্যতা স্বীকার করে জানান, বস্তাভর্তি চাল সরকারি কিনা তা পরীক্ষা করে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সে যদি দোষী প্রমাণিত হয় তা হলে তার ডিলার বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: