Saturday 1 June, 2024

For Advertisement

প্রবাসী ইব্রাহিম হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড

15 May, 2023 10:37:11

ময়মনসিংহে প্রবাসী ইব্রাহিম হত্যা মামলায় নারীসহ চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে চার জনকে৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন, জেলার মুক্তাগাছা উপজেলার বিন্নাকুড়ি গ্রামের কাছিম উদ্দিন’র ছেলে আক্কেল আলী (৫০), হুইল শেখের ছেলে হোসেন আলী (৫২), মজিবুর রহমান’র স্ত্রী মরিয়ম (৫৫) ও বৈঠামারী গ্রামের মৃত হাকিম উদ্দিনের ছেলে মনির উদ্দিন (৫২)।

রবিবার (১৪ মে) বিকালে ময়মনসিংহ বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শাহাদত হোসেন এই আদেশ দেন। ময়মনসিংহ অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পরিদর্শক ঝুটন কুমার বর্মণ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মামলায় ১৮ জনের সাক্ষ্যগ্রহন ও শুনানী শেষে বিচারক এই আদেশ দেন। সকল সাক্ষ্যপ্রমাণ শেষে চার জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও পঞ্চাশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়। দন্ডপ্রাপ্তদের মাঝে তিন কারাগারে ও মরিয়ম পলাতক রয়েছেন।

নিহত ইব্রাহিম জামালপুর জেলার জামিরা গ্রামে ওয়াজেদ আলীর ছেলে। তিনি দীর্ঘ ৯ বছর মালয়েশিয়া চাকরি করে ২০০৪ সালে দেশে ফেরেন। দেশে ফিরে ব্যবসা করার জন্য আখ ক্ষেত কেনার পরামর্শ দেয় পাশের গ্রামের মজিবুর রহমান মজি। ওই বছরের ২ সেপ্টেম্বর ৮০ হাজার টাকা নিয়ে জমি কিনতে জেলার মুক্তাগাছা উপজেলার বিন্নাকুড়ি গ্রামে আসেন ইব্রাহিম। জমি কিনতে টাকা নিয়ে আসলে দন্ডপ্রাপ্ত ইব্রাহিমকে আটকে নির্যাতন চালায়। পরে শ্বাস রোধ করে হত্যা করে।

এসময় ইব্রাহিমের সাথে থাকা দুই ভাইকে এলোপাতাড়ি লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে মুক্তাগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এই ঘটনার পর নিহতের ভাই মোতালেব বাদী মুক্তাগাছা থানায় হত্যা মামলা দায়ের করেন।

আদালতে সরকারী পক্ষে আইনজীবি শেখ আবুল হাসেম ও আসামী পক্ষে শহিদুল হক শহিদ মামলাটি পরিচালনা করেন।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore