ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

কুমিল্লায় দুই ট্রেনের সংঘর্ষ, সোনার বাংলার ৭ বগি লাইনচ্যুত

16 April 2023, 11:22:41

কুমিল্লার নাঙ্গলকোটে মালবাহী ট্রেন ও আন্তঃনগর ট্রেন সোনার বাংলা এক্সপ্রেসের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সোনার বাংলা এক্সপ্রেসের সাতটি বগি লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত বেশ কয়েকজনকে হাসপাতালে পাঠানো হয়েছে। আহতের সংখ্যা আরও বাড়তে পারে।

রবিবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে হাসানপুর রেল স্টেশনে‌ এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় লাইনচ্যুত হওয়া ট্রেনের বগিগুলো দুমড়ে মুচরে গেছে।

লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন খন্দকার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, নাঙ্গলকোটের হাসানপুরে মালবাহী একটি ট্রেন দাঁড়িয়ে ছিল। এ সময় চট্টগ্রাম থেকে ঢাকামুখী যাত্রীবাহী সোনার বাংলা ট্রেন মালবাহী ট্রেনটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে যাত্রীবাহী ট্রেনটির সাতটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে এখন পর্যন্ত মৃত্যুর খবর পাওয়া যায়নি। দুর্ঘটনার পর থেকে ওই রুটে ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ রয়েছে বলে জানান ওসি।

লাকসাম রেল স্টেশন মাস্টার শাহবুদ্দিন জানান, উদ্ধারকারী ট্রেন লাকসাম জংশন থেকে ঘটনাস্থলে রওনা হয়েছে।

এদিকে দুর্ঘটনাকবলিত ট্রেনে ইসির ১২ কর্মকর্তা ছিলেন বলে জানা গেছে। তারা আজ চট্টগ্রাম থেকে ঢাকায় ফিরছিলেন। তারা সবাই নিরাপদে রয়েছেন। তবে ৫ কর্মকর্তা সামান্য আহত হয়েছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আহসান হাবীব।

ট্রেনে থাকা ইসির কর্মকর্তারা হলেন- ইসির সিনিয়র সহকারী সচিব রৌশন আরা বেগম, সিনিয়র সহকারী সচিব মোহাম্মাদ নাজিম উদ্দিন, সহকারী সচিব মোহাম্মদ আশফাকুর রহমান, আইসিটির সিস্টেম অ্যানালিস্ট মামুনুর হোসেন, নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানার পিএস হাবিবা আক্তার, নির্বাচনি প্রশিক্ষণ ইনস্টিটিউটের উপপরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও আবুল কাশেম মোহাম্মদ মাজহারুল ইসলাম, সহকারী প্রোগ্রামার শুধাংশু কুমার সরকার, এনআইডি উইংয়ের ফারজানা লিজা, রাঙ্গামাটি জেলার এক উপজেলা নির্বাচন অফিসার আমিনুল ইসলাম।

এই দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি গঠন করেছে রেলওয়ে। কমিটিকে আগামী ৩ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

রেলের চট্টগ্রাম বিভাগীয় ব্যবস্থাপক আবিদুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, রেলের চট্টগ্রাম বিভাগীয় ট্রাফিক কর্মকর্তাকে প্রধান করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৩ কর্মদিবসের মধ্যে কমিটি তদন্ত প্রতিবেদন জমা দেবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: