Wednesday 24 April, 2024

For Advertisement

এবার নুরের বিরুদ্ধে চট্টগ্রামে মামলা

21 April, 2021 11:07:11

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের লাইভে এসে ধর্মীয় মূল্যবোধে আঘাত করে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে এবার ডিজিটাল নিরাপত্তা আইনে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে চট্টগ্রামে একটি মামলা হয়েছে।

গতকাল মঙ্গলবার রাতে নগরীর কোতোয়ালি থানায় স্বেচ্ছাসেবক লীগ নেতা আজিজ মিসির এই মামলা করেন।

এ তথ্য নিশ্চিত করে নগরীর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, ‘নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি এজাহার দেওয়া হয়েছে। আমরা তা গ্রহণ করেছি।’
নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫(২), ২৮(২), ২৯(১), ৩১(২) ধারায় অভিযোগ আনা হয়েছে বলেও জানান ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন।
মামলার এজাহারে বলা হয়, আজিজ মিসির ফেসবুকে নুরের গত ১৪ এপ্রিলের লাইভটি দেখতে পান। ওই লাইভে তিনি ধর্মীয় উসকানিমূলক বক্তব্যের পাশাপাশি আওয়ামী লীগের কেউ প্রকৃত মুসলমান না এবং প্রকৃত মুসলমানরা আওয়ামী লীগ করতে পারেন না বলে মন্তব্য করেন।

বাদী মনে করছেন, নূর তাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার পাশাপাশি সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করছেন।

For Advertisement

সম্পাদক ও প্রকাশক:- এ এফ এম রিজাউর রহমান (রুমেল), এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট  
  • প্রধান উপদেষ্টা: মোঃ আব্দুল্লাহ আবু, এডভোকেট- বাংলাদেশ সুপ্রিম কোর্ট
সহযোগী-সম্পাদক:
    • গোলাম কিবরিয়া খান (রাজা),
সহ -সম্পাদক:
    • হাসিনা রহমান শিপন,
নিউজ রুম ইনচার্জ :
    রাশিকুর রহমান রিফাত
© সকল স্বত্ব প্রতিচ্ছবি ডটকম ২০১৫ - ২০২২ অফিস: ৭২/২ উত্তর মুগদাপাড়া, ঢাকা ই-মেইল: dailyprotichhobi@gmail.com | মোবাইল: ০১৮১৮০৯৩১৩৭ ফোন:+৮৮০২৭২৭৭১৪৭

Developed by WebsXplore