হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

দেশে ফিরল ভারতে খেলার মাঠে মারা যাওয়া ডাবলুর মরদেহ

25 January 2023, 11:01:13

ভারতে অনুষ্ঠিত একটি চার দেশীয় ফুটবল টুর্নামেন্টে খেলার সময় মাঠেই ‘ম্যাসিভ হার্ট অ্যাটাকে’ মারা যাওয়া ফুটবলার হানিফ রশিদ ডাবলুর (৫৬) মরদেহ দেশে আনা হয়েছে। মারা যাওয়ার তিন দিনের মাথায় মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকেলে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর দিয়ে তাঁর মরদেহ দেশে আসে। সম্প্রতি এই বন্দরটি দিয়েই পুরো টিমের সঙ্গে তিনি সেদেশে গিয়েছিলেন। ঢাকার ফুটবল অঙ্গনে তিনি পরিচিত ছিলেন ‘ডাবলু ভাই’ নামে।

জানা গেছে, ঢাকার শীর্ষ ফুটবল লীগ রহমতগঞ্জ, আরামবাগ ও ইয়ংমেন্স ক্লাবের সাবেক ফুটবলার ছিলেন হানিফ রশিদ ডাবলু। তিনি মৃত্যুর আগ পর্যন্ত ঢাকা সোনালী অতীত ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য ছিলেন।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকেলে বুড়িমারী-চ্যাংরাবান্ধা জিরোপয়েন্টে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ বাংলাদেশি ইমিগ্রেশন পুলিশের কাছে তাঁর মরদেহ হস্তান্তর করে।

সূত্র জানায়, ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের জলপাইগুড়ি জেলার ডুয়ার্স এলাকার গয়েরকাটা উচ্চ বিদ্যালয় মাঠে গত রবিবার শুরু হয় ভারত, বাংলাদেশ, নেপাল এবং ভুটানের সাবেক ফুটবলারদের ১২টি দল নিয়ে স্থানীয় গ্রিনল্যান্ড ডুয়ার্স ভেটেরান্স ক্লাব আয়োজিত ফুটবল টুর্নামেন্ট। ওইদিন বিকেলে ভারতের মালদহ ভেটেরান্সের সঙ্গে ঢাকা সোনালী অতীত ক্লাবের হয়ে মাঠে নামেন হানিফ রশিদ ডাবলু। খেলা শুরুর কিছুক্ষণ পর তিনি হঠাৎ মাঠে লুটিয়ে পড়েন। পরে স্থানীয় হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

ঢাকা সোনালী অতীত ক্লাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোসাব্বের হোসেন কালের কণ্ঠকে বলেন, ‘ডাবলু খেলতো রাইট উইংসে। ডান পাশ দিয়ে বল দু’বার ওপরে উঠেছিল। একাই ফেরার সময় খেলার ১৩ মিনিটের মাথায় অসুস্থ হয়ে মাঠে লুটিয়ে পড়েন। প্রাথমিক চিকিৎসা শেষে তাঁকে বানারহাট সরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের রিপোর্টে সে ম্যাসিভ হার্ট অ্যাটাকে মারা গেছেন বলে জানা গেছেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: