ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

রংপুর সিটি নির্বাচনের ভোটগ্রহণ শুরু

27 December 2022, 10:56:41

আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় রংপুর সিটি করপোরেশনের ভোট গ্রহণ শুরু হয়েছে। ভোটগ্রহণে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশনার। আজ সকালে ২২৯ কেন্দ্রে নেওয়া হয়েছে ইভিএম মেশিন। ভোটাররা নির্বিঘ্নে ভোট দেওয়ার জন্য আসছেন।

এখন পর্যন্ত ৫ শতাংশ ভোট গ্রহণ করা হয়েছে।
প্রতিটি কেন্দ্রে আশপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। টহল দিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর শতাধিক গাড়ি। আর রংপুর সিটি করপোরেশনে আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় সাত হাজার সদস্য কাজ করছেন। ঝুঁকিপূর্ণ ৮৬ ভোটকেন্দ্রে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

রংপুর নগরীর জেল রাই রোড লাইনস স্কুল অ্যান্ড কলেজে ভোট প্রদান করবেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট হোসেন আরা লুৎফা ডালিয়া। সকালে ২২৯ কেন্দ্র ১ হাজার ৩শ ৪৯ বুথে নেওয়া হয়েছে ইভিএম মেশিন। প্রতিটি কেন্দ্রে ও বুথে স্থাপন করা হয়েছে ১ হাজার ৮শ ৭টি সিসি ক্যামেরা।

মোট ভোটার চার লাখ ২৬ হাজার ৪৭০ জন

এবার মোট ভোটার চার লাখ ২৬ হাজার ৪৭০ জন। এর মধ্যে পুরুষ দুই লাখ ১২ হাজার ৩০৩ জন এবং মহিলা দুই লাখ ১৪ হাজার ১৬৬ জন। হিজড়া ভোটার আছেন একজন। মেয়র পদে ৯ জন, কাউন্সিলর পদে ১৮৩ জন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৬৮ জন অর্থাত্ তিনটি পদে সর্বমোট ২৬০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। করপোরেশনের ৩০ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে জাহাঙ্গীর আল তোতা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: