ADS
ব্রেকিং নিউজঃ
হোম / স্বাস্থ্য / বিস্তারিত

ADS

লবঙ্গ তুলসী এর মাধ্যমে নিরাময় করুন হাঁপানি

৮ ডিসেম্বর ২০২১, ৬:০৫:২৮

লবঙ্গ ,তুলসী এর গুণাগুণের কথা আমরা সকলেই কম বেশি জানি । লবঙ্গ কে আমরা সাধারণত মশলা হিসেবে ব্যবহার করে থাকি ্। কিন্তু লবঙ্গ িএর নানা ধরনের উপকারিতা রয়েছে । তুলসী এর মাধ্যমে আমরা বিভিন্ন ওষুধ হিসেবে ব্যবহারকরা হয়ে থাকে । এই দুটি উপাদান একসাথে হাপানি রোগের ক্ষেত্রে দারুন ভাবে উপকার পাওয়া যায় । হাঁপানি ফুসফুসের একটি রোগ যাক কারনে শ্বাস প্রশ্বাসের সমস্যা হয় । এটি সাধারণত দুই ধরনের হতে পারে একটি খুব তীব্র হয় আর অন্যটি হচ্ছে দীর্ঘ্স্থায়ী । আমাদের ফুসফুসে বাতাসের প্রবাহে বাধার সৃষ্টি হয় তখনি হাপানির আক্রমন হয় । হাপানি নিরাময়ে এসব উপাদান খুব কার্য্করী ভূমিকা পালন করে থাকে । হাঁপানি নিরাময়ে লবঙ্গ তুলসী এর তৈরি একটি চমৎকার পানীয়। তুলসী নানান অসুখের প্রতিকারে কার্যকর একটি উপাদান। লবঙ্গে ২০%-২৫% ক্লোভ তেল আর ১০%-১৫% টাইটার পেনিক অ্যাসিড থাকে। তাই এটা খুব ঝাঁজালো হয় আর তাই হাঁপানির জন্য এটা এত উপকারী।

তাহলে আসুন এখন জেনে নেওয়া যাক কিভাবে লবঙ্গ ও তুলসীর মাধ্যমে হাঁপানি নিরাময় করা যায় :

প্রয়োজনীয় উপকরণ :

তুলসী পাতা ৫/৬ টা

লবঙ্গ কয়েকটা

গোলমরিচ গোটা ৩ টা

মধু সামান্য পরিমাণ

প্রস্তুত প্রণালী :

প্রথমে একটা পাত্রে লবঙ্গ , তুলসী পাতা আর গোলমরিচ নিতে হবে । এবার এটিকে পানিতে দশ মিনিট ধরে ফোটাতে হবে । এরপর পানি ছেঁকে নিতে হবে । এবার এই পানির সাথে সামান্য মধু যোগ মিশিয়ে নিতে হবে ।

খাওয়ার নিয়মাবলি :

এই মিশ্রণটি তৈরী করে হালকা গরম থাকতে খেয়ে নিতে হবে । এভাবে নিয়মিত খেলে হাঁপানি নিরাময়ে কাজ করে থাকে ।

এই মিশ্রণটি সকালে খেতে ভালো না লাগলে বিকেলে খেতে হবে । কয়েকদিন এভাবে খেলেই ফল পাবেন । তাহলে আর দেরি না করেই আজই চেষ্টা করে দেখুন এবং হাঁপানি থেকে সুস্থ থাকুন ।

ADS

ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: