ADS
ব্রেকিং নিউজঃ
হোম / শিল্প-সাহিত্য / বিস্তারিত

ADS

আজিমপুর কবরস্থানে চিরঘুমে হাবীবুল্লাহ সিরাজী

২৫ মে ২০২১, ১২:৫৩:৩০

বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজীর দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে দ্বিতীয় জানাজা শেষে রাজধানীর আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে সকাল পৌনে ১১টার দিকে বাংলা একাডেমির নজরুল মঞ্চে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর মরদেহ নেয়া হয় আজিমপুর কবরস্থানে।

সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল ১০টার কিছু আগে হাবীবুল্লাহ সিরাজীর মরদেহ বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের হিমাগার থেকে বাংলা একাডেমিতে নেয়া হয়।

এরপর বাংলা একাডেমির পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন একাডেমির সচিব ও ভারপ্রাপ্ত মহাপরিচালক এ এইচ এম লোকমান। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান। এছাড়া বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

গতকাল রাতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান কবি হাবীবুল্লাহ সিরাজী। তার বয়স হয়েছিল ৭৩ বছর।

হাবীবুল্লাহ সিরাজী ১৯৯১ সালে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার, ২০০৭ সালে বিষ্ণু দে পুরস্কার, ২০১০ সালে রূপসী বাংলা পুরস্কার এবং কবিতালাপ সাহিত্য পুরস্কার, ২০১৬ সালে একুশে পদকসহ দেশি-বিদেশি নানা পুরস্কার ও সম্মাননায় ভূষিত হয়েছেন।

ADS

ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: