হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে সুুজাতা

হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকার মিরপুরের ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি হয়েছেন বাংলা চলচ্চিত্রের খ্যাতিমান অভিনেত্রী সুজাতা। সেখানে তাকে সিসিইউতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। বুধবার সকালে হঠাৎই হার্ট অ্যাটাক হয় ‘রূপবান’ খ্যাত প্রবীণ এই অভিনেত্রীর।

খবরটি নিশ্চিত করেছেন অভিনেতা ও শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। তিনি বলেন, ‘আমাদের চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী সুজাতা ম্যাডাম হঠাৎ হার্ট অ্যাটাক করে সিসিইউতে ভর্তি হয়েছেন। অভিনয় জীবনে অসংখ্য জনপ্রিয় ছবি উপহার দিয়েছেন তিনি। গুণী এই শিল্পীর জন্য সবাই দোয়া করবেন।’

১৯৬৫ সালে সালাউদ্দিনের পরিচালনায় লোককাহিনি নির্ভর চলচ্চিত্র ‘রূপবান’ দিয়ে অভিনয়ে হাতেখড়ি হয় সুজাতার। এই ছবির পর বাংলার আপামর দর্শকের কাছে তিনি ‘রূপবান’ হিসেবে তুমুল জনপ্রিয়তা পান। এরপর তাকে দেখা গেছে বহু কালজয়ী চলচ্চিত্রে।

সুজাতার প্রকৃত নাম তন্দ্রা মজুমদার। এই নাম বদলে সুজাতা রাখেন তার অভিষেক ছবির পরিচালক সালাউদ্দিন। আজও তিনি ‘রূপবান’-এর সুজাতা হয়েই আছেন দর্শক হৃদয়ে। ৫০ বছরেরও বেশি সময়ের ক্যারিয়ার তিনি প্রায় ৭০টি ছবিতে নায়িকা হিসেবে অভিনয় করেছেন। সব মিলিয়ে তার অভিনীত ছবির সংখ্যা তিনশ।