সাম্প্রদায়িক উস্কানির দায়ে গ্রেফতার এড়াতে আদালতে কঙ্গনা ও তার বোন

সামাজিক যোগাযোগ মাধ্যমে সাম্প্রদায়িক উস্কানিমূলক পোস্ট শেয়ার করার অভিযোগে পরপর তিনবার মুম্বাই পুলিশের সমন প্রত্যাখ্যান করে এবার সেই মামলা খারিজ করার জন্য বম্বে হাইকোর্টের দ্বারস্থ হলেন বলিউডের কট্টর হিন্দুত্ববাদী অভিনেত্রী কঙ্গনা রানৌত ও তার বোন। খবর দি ইন্ডিয়ান এক্সপ্রেস’র।

গত মাসে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাম্প্রদায়িক উস্কানিমূলক পোস্ট শেয়ার করার অভিযোগে বান্দ্রার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত মুম্বাই পুলিশকে কঙ্গনা ও রঙ্গোলির বিরুদ্ধে মামলা দায়ের করার নির্দেশ দেন।

আদালতে এ সংক্রান্ত মামলা দায়ের করেছিলেন বলিউড কাস্টিং ডিরেক্টর ও ফিটনেস ট্রেনার মুনাওয়ার আলি সাইদ। তারপর নভেম্বরের ৩ তারিখে মুম্বাইতে ডাকা হয়েছিল কঙ্কনা ও তার বোন রঙ্গৌলিকে। সেসময়ে ভাইয়ের বিয়ের অজুহাত দেখিয়ে পুলিশকে এড়িয়ে যান কঙ্গনা ও তার বোন। এরপর দ্বিতীয়বার ৯ নভেম্বর ডেকে পাঠানো হলে মুম্বই পুলিশের সঙ্গে যোগাযোগ করেননি তারা।

বরং মুম্বাই পুলিশের পক্ষ থেকে যোগাযোগ করা হলে কঙ্গনা জানান আগামী ১৫ নভেম্বর পর্যন্ত তিনি ব্যস্ত থাকবেন। তারপর মুম্বাই পুলিশের নোটিসের প্রেক্ষিতে পরবর্তী পদক্ষেপ করবেন তিনি।

জানা যায়, গত বুধবার তৃতীয়বার সমন পাঠায় মুম্বাই পুলিশ। তাতে বলা হয়, ২৩ ও ২৪ নভেম্বরের মধ্যে বান্দ্রা থানায় হাজিরা দিতে হবে তাদের। ফলে এবার একপ্রকার বিপদে পড়েই গ্রেফতার এড়াতে এবার বম্বে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন তারা।