মিরপুরে ম্যারাডোনাকে শ্রদ্ধা জানিয়ে নীরবতা পালন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের আজকের আসরে আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনাকে আনুষ্ঠানিক শ্রদ্ধা জানানো হয়েছে। টুর্নামেন্টের দ্বিতীয় দিনের দ্বিতীয় ম্যাচের আগে তার স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বৃহস্পতিবারের প্রথম ম্যাচের আগে আনুষ্ঠানিক শ্রদ্ধায় মিনিস্টার রাজশাহী ও জেমকন খুলনার সঙ্গে বেক্সিমকো ঢাকা, গাজী গ্রুপ চট্টগ্রামের সঙ্গে বিসিবির কর্মকর্তা, গ্রাউন্ডসম্যান, সাংবাদিকরাও অংশ নেন। জায়ান্ট স্ক্রিনে বিসিবির বার্তা ছিলো, ‘ইউ উইল বি রিমেমবারড, কিংবদন্তির মৃত্যু নেই’।

হৃদরোগে আক্রান্ত হয়ে বুধবার তিগ্রে-তে নিজ বাসায় মারা যান ম্যারাডোনা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। সম্প্রতি গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। গত মাসে হাসপাতাল থেকে বাসায় ফিরেছিলেন ম্যারাডোনা। বুয়েনস এইরেসের হাসপাতালে তার মস্তিষ্কে জরুরি অস্ত্রোপচার করা হয়। মস্তিষ্কে জমাট বেঁধে থাকা রক্ত অপসারণের জটিল চিকিৎসার মধ্য দিয়ে যেতে হয়েছিল তাকে। মাদকাসক্তি নিয়েও ভীষণ সমস্যায় ভুগেছেন ম্যারাডোনা। তাকে পুনর্বাসনের জন্য তাকে নেওয়া হয়েছিল তিগ্রে-র একটি মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে।

ম্যারাডোনার মৃত্যুতে শোক জানিয়েছেন ক্রিকেট বিশ্বের শীর্ষ অলরাউন্ডার ও টাইগার তারকা সাকিব আল হাসান। মৃত্যুর পর নিজের ফেসবুর পেজে এক পোস্টের মাধ্যমে শোক প্রকাশ করেন তিনি। সাকিব লেখেন, ‘এমন কয়েকজন খেলোয়াড় থাকে যাদের জনপ্রিয়তা প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে যায়। যারা সব প্রজন্মের কাছে কিংবদন্তি হয়ে ওঠেন।’

ম্যারাডোনার মরদেহ বুয়েনস এইরেসে অবস্থিত প্রেসিডেন্টের কার্যালয়ে নেয়া হয়েছে। ফুটবল জাদুকরকে শ্রদ্ধা জানাতে আজ বৃহস্পতিবার থেকে তিন দিনের জন্য রাখা হবে সেখানে। আর্জেন্টিনার সংবাদমাধ্যম বুয়েনস এইরেস টাইমস’র এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, কাসা রোসাদায় ম্যারাডোনার মরদেহ রাখার জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এছাড়া করোনাভাইরাস মহামারি শুরুর পর থেকে ব্যবহার না করা ভবনের বিভিন্ন জিনিসপত্র বের করে নিয়ে আসা হয়েছে। এর আগে, গতকাল বুধবার সন্ধ্যায় বুয়েনস এইরেসের তিগ্রেতে অবস্থিত নিজ বাসভবন থেকে ময়নাতদন্তের জন্য সান ফার্নান্দোর একটি মর্গে নিয়ে যাওয়া হয় ম্যারাডোনার মরদেহ।