দ্বিতীয় জয়ের লক্ষ্যে শনিবার নামবে চট্টগ্রাম-খুলনা

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে আগামীকাল (শনিবার) দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে মোহাম্মদ মিথুনের দল গাজী গ্রুপ চট্টগ্রাম ও মাহমুদউল্লাহ রিয়াদের দল জেমকন খুলনা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর দেড়টায়।

দাপুটে জয় দিয়ে টুর্নামেন্টে যাত্রা শুরু করেছে চট্টগ্রাম। আর প্রথম ম্যাচ জিতলেও দ্বিতীয় ম্যাচে হেরে যায় খুলনা। তাই দ্বিতীয় জয়ের স্বাদ পেতে মরিয়া চট্টগ্রাম ও খুলনা।

টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছিল সাকিব-মাহমুদউল্লাদের দল খুলনা। ফরচুন বরিশালের মুখোমুখি হয় তারা। সেটি ছিল খুলনার প্রথম ম্যাচ। শেষ ওভারে আরিফুল হকের চার ছক্কার কল্যাণে বরিশালকে ৪ উইকেটে হারায় তারা।

দ্বিতীয় ম্যাচে মিনিস্টার গ্রুপ রাজশাহীর কাছে ৬ উইকেটে হারে খুলনা। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৪৬ রান করে খুলনা। খুলনার ১৪৭ রানের টার্গেট স্পর্শ করে ফেলে রাজশাহী।

দুই ম্যাচ শেষে ১ জয় ও ১ হারে দলের খেলোয়াড়দের কাছ থেকে আরো ভালো পারফরম্যান্স চান খুলনার কোচ মিজানুর রহমান। তিনি বলেছেন, ‘আমাদের দলে অভিজ্ঞ খেলোয়াড় রয়েছে। দুই-তিনজন অনভিজ্ঞ। বোলিংয়ের দিকটা সবচেয়ে বেশি অভিজ্ঞ। মাত্র দুইটি ম্যাচ হয়েছে। আশা করি, সামনের ম্যাচগুলোতে সবাই ভালো করবে।’

খুলনা দুইটি ম্যাচ খেললেও একটি ম্যাচ খেলেছে চট্টগ্রাম। বেক্সিমকো ঢাকার বিপক্ষে উড়ন্ত জয়ের স্বাদ নিয়েছে চট্টগ্রাম। বোলারদের নৈপুণ্যে ঢাকাকে ৮৮ রানে অলআউট করে চট্টগ্রাম। জবাবে লিটন দাস ও সৌম্যর ব্যাটিং দৃঢ়তায় ৫৫ বল বাকি রেখে জয় তুলে নেয় চট্টগ্রাম। লিটন ৩৪ রানে আউট হন। তবে ৪৪ রানে অপরাজিত থেকে চট্টগ্রামের জয় নিশ্চিত করেন সৌম্য।

ম্যাচ শেষে নিজের ব্যাটিং নিয়ে সৌম্য বলেন, ‘আজ প্রথম ম্যাচ ছিল। চিন্তা ছিল যেভাবে অনুশীলন করেছি, সেখান থেকে নতুনভাবে শুরু করার এবং নিজের মতো খেলার।’