পরিবারের ৯ জন দগ্ধ : একজনের মৃত্যু, শঙ্কটাপন্ন ৩

কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার কাটখাল ইউনিয়নের হাজিপাড়া গ্রামে গতকাল রান্নার গ্যাসের আগুনে ৯ জন অগ্নিদগ্ধ হয়েছে। তাদের মধ্যে সিপাইনেছা নামে (৬০) এক নারী মারা গেছেন। আজ রবিবার বেলা ১১টার দিকে রাজধানীর শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে তার মৃত্যু হয়। তিনি মিঠামইনের কাটখাল ইউনিয়নের হাজিপুর গ্রামের আবদুস সালামের স্ত্রী। মিঠামইন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকির রব্বানি এ মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

আবদুস সালামের ছেলে মোক্তার হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, তার ভাই কামাল হোসেন (৩৫), বোন তাসলিমা (২৫) ও চাচাতো বোন জুয়েনার (২০) অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

শনিবার দুপুরে রান্নার করার সময় সিলিন্ডারের গ্যাসের আগুনে শিশু-নারীসহ একই পরিবারের ৯ জন দগ্ধ হয়। এতে আবদুস সালামের স্ত্রী সিপাইনেছা (৫৮), দুই ছেলে কামাল (৩৫) ও আনোয়ার (১৭), মেয়ে তাসলিমা (২৫), দুই নাতি উম্মে হাবিবা (৪দিন) ও উম্মে হানি (৩) এবং তাদের স্বজন পারভিন (১৫) ও জুয়েনাসহ (২০) আরো একজন দগ্ধ হয়।

দগ্ধ সবাইকে প্রথমে বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে সাত জনকে ঢাকায় পাঠানো হয়েছে।

জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপতালের চিকিৎসকরা জানিয়েছেন, প্রায় সবাই মারাত্মকভাবে দগ্ধ হয়েছে। অনেকের শরীরের ৭০ ভাগ পর্যন্ত পুড়ে গেছে।