চলচ্চিত্রে অভিষেক করছেন মেহজাবিন

যদি বলা হয়, নাট্য জগতের এই সময়ের সবচেয়ে প্রতিভাবান ও জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন চৌধুরী, তাহলে বোধহয় একটুও ভুল বলা হবে না। জিয়াউল ফারুক অপূর্ব ও আফরান নিশোদের সঙ্গে জুটি বেঁধে তিনি অসংখ্য দর্শকপ্রিয় নাটক উপহার দিয়েছেন, এখনো দিচ্ছেন। এছাড়া যার যার সঙ্গে তিনি এ পর্যন্ত কাজ করেছেন, সবার বিপরীতেই তিনি সফল।

ছোট পর্দায় মেহজাবিনের এই তুমুল জনপ্রিয়তার কারণে বড় পর্দার নির্মাতাদেরও চোখ তার দিকে। বহু আগে থেকেই তিনি চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়ে আসছিলেন। কিন্তু রাজি হননি। অবশেষে মন গলেছে মেহজাবিনের। তিনি রাজি হয়েছেন চলচ্চিত্রে অভিনয়ের জন্য। শিহাব শাহীনের পরিচালনায় ‘জায়া’ নামে একটি ওয়েব ফিল্মে অভিনয় করবেন তিনি।

এই ছবির কাহিনি এক তরুণীর পারিবারিক জীবনের গল্প নিয়ে। সেই প্রধান চরিত্রেই অভিনয় করবেন মেহজাবিন। তার বিপরীতে থাকবেন ছোট পর্দার আরেক সুপারহিট ও স্টাইলিশ তারকা আফরান নিশো। মেহজাবিন-নিশো জুটির বহু দর্শকপ্রিয় নাটক রয়েছে। এবার তারা জুটি বাঁধলেন চলচ্চিত্রে। আগামী ১৫ অক্টোবর থেকে শুরু হবে ‘জায়া’র শুটিং।

চলচ্চিত্রে অভিনয় প্রসঙ্গে মেহজাবিন বলেন, ‘এটি একটি নতুন অভিজ্ঞতা। এর আগে চলচ্চিত্রে অভিনয় করা হয়নি। গল্পটা শুনে কাজটি করতে রাজি হয়েছি। তাছাড়া ওয়েব ফিল্ম ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায়, যা সারা পৃথিবীর মানুষ দেখতে পারে। যার কারণে বিশেষ যত্ন নিয়ে এ ধরনের ফিল্ম তৈরি করা হয়। কাজগুলোয় আন্তর্জাতিক মান ধরে রাখার চেষ্টা থাকে। তাই হ্যা বলে দিলাম।’

পরিচালক শিহাব শাহীন বলেন, ‘মেহজাবিনকে নিয়ে ফিল্ম বানানোর ইচ্ছা ছিল বহু আগে থেকেই। অবশেষে রাজি হয়েছেন। তিনি ‘জায়া’র কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন। তার বিপরীতে ছোট পর্দারই কাউকে নেয়ার কথা ভাবছিলাম। যিনি ফিল্মি ও স্টাইলিশ। পেয়ে গেলাম আফরান নিশোকে। আশা করি, নাটকের মতো চলচ্চিত্রেও এ জুটিকে সবাই পছন্দ করবেন।’

দেশের সব সিনেমা হল এখনো বন্ধ। তাই নিশো-মেহজাবিন অভিনীত ‘জায়া’ চলচ্চিত্রটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি দেয়া হবে বলেও জানান নির্মাতা শিহাব শাহীন।