নাম তার কালা মানিক; দাম ২০ লাখ

শখ করে গরু পালেন জাকির হোসেন। গত বছর তার দুটি আকর্ষণীয় গরু ছিল। একটা লাল আরেকটা কালো। দুটি গরু দেখতে দূর-দূরান্ত থেকে মানুষ তার বাড়ি আসত। গরুর আকৃতি আর রঙ সবাইকে আকর্ষণ করে। গরুর মালিক জাকির হোসেনের বাড়ি ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ধানীখোলা গ্রামের দক্ষিণ ভাটিপাড়া এলাকায়। কয়েক বছর ধরে শখ গরু পালেন তিনি।

জাকির হোসেন বলেন, বিক্রি করে টাকা রোজগারের জন্য গরু পালন করি না। আমি শখ করে গরু পালন করি। নিজের চেয়ে বেশি গরুর যত্ন নেই। গরু বিক্রির সময় খুব মায়া লাগে, কান্নাও পায়। গত বছর লাল আর কালো দুটি গরু ছিল। তাই নাম রেখেছিলাম লাল মানিক আর কালা মানিক। গত কোরবানির ঈদে লাল মানিককে বিক্রি করেছিলাম ১৩ লাখ টাকায়। সেবার কালা মানিককে বিক্রি করতে পারিনি।

তিনি বলেন, কালা মানিককে যত্ন করে লাল মানিকের চেয়ে বড় করেছি। এরই মধ্যে তাকে দেখার জন্য বিভিন্ন জেলা-উপজেলা থেকে প্রতিদিন ক্রেতারা আসছেন। কালা মানিকের দাম ২০ লাখ টাকা হাঁকছি। দেখা যাক শেষ পর্যন্ত কত টাকা ওঠে কালা মানিকের দাম। কালা মানিককে দেখতে আসা মামুন ও রুবেল নামে দুই ব্যক্তি জানান, খবর পেলাম কালা মানিককে এবারের ঈদে বিক্রি করা হবে; তাই দেখতে আসলাম। কালা মানিক দেখতে খুবই সুন্দর। তার আকৃতি এবং রঙ সবাইকে আকর্ষণ করবে। কালা মানিককে এবারের ঈদে কে কিনতে পারে তা দেখার অপেক্ষায়।