সন্ধ্যা ছয়টার মধ্যে কাঁচাবাজারে বেচাকেনা বন্ধের আহ্বান

করোনাভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় সকল কাঁচাবাজারে বেচাকেনা সন্ধ্যা ছয়টার মধ্যে বন্ধ করার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

এর আগে সরকারি নির্দেশনায় কাঁচাবাজার ও নিত্যপণ্যের মুদির দোকান খোলা রাখার ক্ষেত্রে কোনো বিধি নিষেধ ছিল না। কিন্তু কাঁচাবাজার ঘিরে মানুষের ব্যাপক উপস্থিতি বেড়ে যাওয়া এবং সেখানে সামাজির দূরত্ব না মানায় করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি বেড়ে যাচ্ছিল।

লমান পরিস্থিতিতে নিরাপত্তার জন্য ঘরে থাকা জরুরি হলেও সাধারণ মানুষকে বিভিন্ন প্রয়োজনে বিশেষ করে ফার্মেসি, মুদি দোকান, কাঁচা বাজারে যেতে হচ্ছে। এমন অবস্থায় কাঁচা বাজারে বা দোকানে যাওয়ার ক্ষেত্রে নিরাপত্তার বিবেচনায় সকলকে যার যার অবস্থান থেকে যথেষ্ট দূরত্ব বজায় রাখার পাশাপাশি প্রয়োজনীয় নিরাপত্তা পদ্ধতি মেনে কেনাবেচা করা এবং সন্ধ্যা ছয়টা নাগাদ কাঁচা বাজার বন্ধ করার জন্য ব্যবসায়ীদের প্রতি এ অনুরোধ জানিয়েছেন চেম্বার সভাপতি।

একইসাথে জরুরি পণ্যবাহী যানবাহনে মালামাল লোডিং আনলোডিং এবং সড়কে চলাচলের সময় চালক ও শ্রমিকদের সর্বদা মাস্ক পরিধান করাসহ সার্বিক নিরাপত্তা নিশ্চিতে সর্বোচ্চ সচেতনতা অবলম্বন করার সাথে সাথে কোনো সাধারণ মানুষ যেন যাত্রী হিসেবে ভ্রমণ করতে না পারে সে ব্যাপারে সচেষ্ট থাকতেও আহ্বান জানিয়েছেন তিনি।