১০ টাকা কেজির সরকারি ৬৮ বস্তা চালসহ ডিলার আটক

মাদারীপুরের শিবচরে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি মূল্যের ৬৮ বস্তা সরকারি চালসহ আবুবক্কর সিদ্দিক (মাসুম মোল্লা) নামে এক চালের ডিলার কে আটক করে পুলিশ। আটক মাসুম মোল্লা বাঁশকান্দি ইউনিয়নের মৃর্জাচরর সিপাই কান্দি গ্রামের আঃ জয়নাল মোল্লার ছেলে। সে সাবেক বাঁশকান্দি ইউনিয়নের সাধারণ সম্পাদক ছিলেন।

জানা যায়,শনিবার (২৮ মার্চ) সাড়ে আটটার দিকে মাদারীপুরের শিবচর উপজেলার শেখপুর বাসস্ট্যান্ডে গোপন সংবাদের ভিত্তিতে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামানের এর নেতৃত্বে শিবচর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ রকিবুল ইসলাম, শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ ও মাদারীপুর র‌্যাব ৮ এর একটি প্রতিনিধি দল অভিযান পরিচালনা করেন।

এসময় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি মূল্যের ৬৮ বস্তা চালসহ আবুবক্কর সিদ্দিক (মাসুম মোল্লা) নামে এক চালের ডিলার কে আটক করেন।

করোনা ভাইরাস প্রতিরোধে প্রায় দশ দিন ধরে শিবচর উপজেলার নিত্য প্রয়োজনীয় দোকানপাট ব্যতীত সমস্ত দোকানপাটসহ গন-পরিবহন বন্ধ করা হয়। ফলে নি¤œ আয়ের মানুষের উপরে ব্যাপক প্রভাব পড়ে। আর এই প্রভাব রোধে চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী এমপি‘র নির্দেশে উপজেলা প্রশাসন,পৌর প্রশাসন, জনপ্রতিনিধি ও স্থানীয় আওয়ামী লীগের নেতা কর্মীরা প্রতিদিন হোম কোয়ারেন্টাইনে থাকায় এলাকার নিম্ন আয়ের মানুষের মাঝে ঔষধ সহ খাবার পৌঁছে দিচ্ছেন। আর এই সংকটময় সময়ে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি মূল্যের চাল নিম্ন আয়ের মানুষের কাছে বিক্রি না করে অধিক মুনাফায় বিক্রির জন্য পাশের একটি দোকানে তালাবন্ধ করে রাখায় ব্যাপক সমালোচনার মুখে পরে চালের ডিলার আবুবক্কর সিদ্দিক (মাসুম মোল্লা)।

নাম প্রকাশ্যের অনিচ্ছুক বাঁশকান্দি ইউনিয়নের সাবেক এক মেম্বার বলেন, যে খানে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের পক্ষে ঊর্ধ্বতন কর্মকর্তারা, প্রতিদিন চাল ডাল সহ গৃহবন্দী মানুষের সাহায্য করছে। সেখানে সরকারের সাহায্যই চুরি করার চেষ্টা করছে অসাধু এই লোক। তিনি আরো বলেন, স্থানীয় নেতাদের ছত্রছায়ায় এই সব লোকেরা এত বড় অপরাধ করার সাহস পায়। আর সরকারের বদনাম কামায়।

এ ঘটনায় শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বলেন, ‘সন্ধ্যার পরে একটি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় নিরন্ন মানুষের জন্য ১০টা কেজি চাল নিম্ন আয়ের মানুষে মাঝে না দিয়ে । ঐ এলাকার স্ট্যান্ডের পাশে একটি দোকানে তালাবন্ধ করে রাখে। এসময় ঐ বদ্ধ ঘরের ভীতর থেকে ৬৮ বস্তা চালসহ আবুবক্কর সিদ্দিক নামের এক ডিলারকে আটক করা হয়।