সরিয়ে দেয়া হল সেই মাহবুব কবিরকে

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাহবুব কবির মিলনকে (অতিরিক্ত সচিব) বদলি করা হয়েছে। বুধবার (২৫ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোঃ তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে রেলপথ মন্ত্রণালয়ে বদলির আদেশ দেয়া হয়।

এর আগে মাহবুব কবির মিলন ২০১৭ সালের আগস্ট মাস থেকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য হিসেবে কর্মরত ছিলেন। সবশেষ গত বছরের ৩১ ডিসেম্বর থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। কিন্তু গত সপ্তাহে তার স্থলে নতুন চেয়ারম্যান নিয়োগ দেয়া হয়। ভারপ্রাপ্ত চেয়ারম্যান থেকে সরিয়ে দেয়ার কয়েক দিন পরে তাকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ থেকে বদলি করা হলো।

উল্লেখ্য, মাহবুব কবির মিলন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষে দায়িত্ব পালনকালে বেশ কিছু বহুজাতিক কোম্পানির ভেজাল ও ক্ষতিকর কোম্পানির পণ্য আটকে দেন। তার প্রচেষ্টায় বর্তমানে চট্টগ্রাম বন্দরে প্রায় ৪৫ কোটি টাকার এমবিএম আটকে রয়েছে। সম্প্রতি তিনি কৃষিপণ্যের জন্য আমদানিকারক ৪১টি প্রতিষ্ঠানের ক্ষতিকর পণ্য শনাক্ত করেন। বিষয়টি নিয়ে উচ্চ পর্যায় থেকে তার ওপর ক্ষোভ প্রকাশ করা হয়।

বিষয়টি নিয়ে সামাজিকমাধ্যম সমালোচনার ঝড় উঠেছে। মাহবুব কবির মিলনকে স্বপদে রাখতে সোমবার (০৯ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে মানবন্ধন করেছে সাধারণ মানুষ।