দুইদিন পর নতুন করে করোনাক্রান্ত শনাক্ত হলো বাংলাদেশে

বিশ্বব্যপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের প্রভাব পড়েছে বাংলাদেশেও। গত দুইদিনের পর আজ নতুন করে আরো ১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আজ সোমবার (৩০ মার্চ) রাজধানীর মহাখালীতে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট (আইইডিসিআর) অনলাইন প্রেস কনফারেন্সের মাধ্যমে এ তথ্য জানান।

গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ জন করোনা আক্রান্ত রোগী। যার মধ্যে একজনের বয়স ৮০ বছর। একজন নার্স এবং একজন চিকিৎসক। আক্রান্ত ব্যক্তিটি একজন নারী, যার বয়স ২০ এর ঘরে।
এনিয়ে দেশে মোট করোনাক্রান্ত হলেন ৪৯ জন। সে ক্ষেত্রে মোট ১৯ জন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

এর আগে রবিবার (২৯ মার্চ) আইইডিসিআর জানান, দেশে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হয়নি। এখন পর্যন্ত দেশে ৪৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে পাঁচ জন মারা গেছেন। সুস্থ হয়েছেন ১৫ জন এবং চিকিৎসাধীন ২৮ জন।

বিশ্বে করোনাভাইরাসে মৃতের সংখ্যা এখন পর্যন্ত দাঁড়িয়েছে ৩৪ হাজার ২৯ জন। ইতালিতে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৮৮৯ জনের। করোনার মত আগে কখনও এরকম দুর্যোগের মুখোমুখি হয়নি শিল্প উন্নত এ দেশটি। মৃত্যুর কড়া নাড়ে প্রতিদিন কারো না কারো দরজার কপটে। কেউ হয় পিতামাতা হারা কেউ হারায় স্বজন। এরইমধ্যে করোনায় বিপর্যস্ত হয়ে পথ চলা বন্ধ করেনি ইতালি সরকার। এনিয়ে মোট মৃত্যুর সংখ্যা ১০ হাজার ২৩ জন।