২৩ ফেব্রুয়ারি: আজকের দিনটি কেমন যাবে?

আজ ২৩ ফেব্রুয়ারি ২০২০, রোববার। আজকের তারিখে জন্মগ্রহণ করায় রাশিচক্রে আপনি মীন রাশির জাতক-জাতিকা। চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

আজ মেষ রাশির জাতক জাতিকাদের সকল প্রকার যোগাযোগে বাধার আশঙ্কা দেখা যায়। বিদেশ থেকে কোনো খারাপ সংবাদ পেতে পারেন। সাংবাদিক ও প্রকাশকদের বিভিন্ন ধরনের হয়রানি মোকাবেলা করতে হবে। প্রতিবেশী কারো মৃত্যু সংবাদ পেতে পারেন। কবি, সাহিত্যিক ও আইন বিষয়ের কর্মজীবীদের নিজেদের কাজে অন্য কাউকে জড়ানো ঠিক হবে না। যে কোনো যোগাযোগে গোপনীয়তা রক্ষা করতে হবে। ব্যবসায়ীদের আজ ব্যাংক ঋণের জন্য যোগাযোগ ইতিবাচক ফল দেবে।

বৃষ : ২১ এপ্রিল-২০ মে

বৃষ রাশির জাতক জাতিকাদের দিনটি শুভ সম্ভাবনাময়। বকেয়া টাকা আদায় হতে পারে। খুচরা ও পাইকারী ব্যবসায় কোনো ঝামেলা দেখা দেবে। পেটের পীড়ায় কষ্ট পেতে পারেন। হোটেল মোটেল ও রেস্টুরেন্ট ব্যবসায়ীরা আজ কোনো আইনগত জটিলতায় ভুগবেন। ব্যবসায়িক কমিটমেন্টের ক্ষেত্রে একটু সতর্ক হতে হবে। জটিল কোনো কাজ সম্পাদনের জন্য আর্থিক বিনিময়ে কাউকে নিয়োগ করার আগে আরও একবার ভাবুন। কারণ আজ প্রতারিত হওয়ার সম্ভাবনা রয়েছে। শেয়ার ব্যবসায়ীদের পুঁজি বিনিয়োগের জন্য দিনটি আজ অনেকটাই শুভ হতে পারে।

মিথুন : ২১ মে-২০ জুন

মিথুন রাশির জাতক জাতিকার শরীর কিছুটা দূর্বল থাকবে। হঠাৎ কোন দূর্ঘটনায় পড়তে পারেন। মানসিক দিক ভালো যাবে না। কিছুটা বিক্ষিপ্ত হতে পারেন। আজ জীবন সাথীর সাথে কিছু উত্তপ্ত বাক্য বিনিময় হবার আশঙ্কা। সম্ভাব্য ক্ষেত্রে আজ চাকরিজীবীদের মধ্যে কারও কারও নতুন দায়িত্ব লাভ বা পদোন্নতির সম্ভাবনা রয়েছে। বিয়ের ব্যাপারে প্রিয়জনের সঙ্গে আলোচনার মাধ্যমে সমঝোতা হতে পারে। দূরের যাত্রায় কাউকে সঙ্গে নিলে ভালো করবেন।

কর্কট : ২১ জুন-২১ জুলাই

আত্মীয়স্বজনের কারণে আজ দাম্পত্য ক্ষেত্রে জটিলতা দেখা দিতে পারে। নিজেদের মধ্যে অন্যকে নাক গলাতে দেয়া ঠিক হবে না। কর্মস্থলে অধীনস্থ কেউ আপনার সাহায্যে এগিয়ে আসতে পারে। ট্রাভেল এজেন্ট ও ট্রান্সপোর্ট ব্যবসায় অনাকাঙ্খিত ঝামেলা মোকাবেলা করতে হবে। বাড়িতে কোনো যান্ত্রিক গোলযোগ দেখা দিতে পারে। জীবীকার জন্য বিদেশ যাত্রার ক্ষেত্রে বাধা বিপত্তির আশঙ্কা।

সিংহ : ২২ জুলাই-২১ আগস্ট

সিংহ রাশির জাতক জাতিকার দিনটি শুভ সম্ভাবনাময়। আয় উন্নতি বাধাগ্রস্ত হতে পারে। ব্যবসা বানিজ্যে কোনো বন্ধুর সাহায্য পেতে পারেন। বাড়িতে বড় ভাই বা বোনের শরীর কিছুটা খারাপ থাকবে, হাসপাতালে নিতে হতে পারে। কর্মক্ষেত্রে আপনার বিশেষ অবদানের জন্য আপনি প্রশংসিত ও পুরস্কৃত হতে পারেন। আর্থিক যোগাযোগও ভালো। জনসংযোগ ও প্রচারমূলক কাজে আজ যথেষ্ট অগ্রগতি হতে পারে। কাউকে দেয়া পূর্ব প্রতিশ্রুতি পূরণে সচেষ্ট হোন।

কন্যা : ২২ আগস্ট-২১ সেপ্টেম্বর

কন্যা রাশির জাতক জাতিকার দিনটি ঝামেলাপূর্ণ। কর্মস্থলে ঝামেলা দেখা দেবে। বেসরকারী চাকরিজীবীরা কোন কারনে চাকরি হারাতে যাচ্ছেন। রাজনৈতিক নেতাকর্মীরা কোনো প্রকার দাঙ্গায় জড়িয়ে পড়তে পারেন। পিতার শরীর স্বাস্থ্য ভালো যাবে না। পরিকল্পনা বাস্তবায়নে আজ মন শক্ত রাখুন। প্রয়োজনে কৌশলের সঙ্গে কঠোর হোন। দূরের কোনো প্রিয়জনের সঙ্গে যোগাযোগ কল্যাণকর হবে। ব্যবসায়িক লেনদেনের আগে অংশীদারের সঙ্গে হিসাব-নিকাশ সেরে নিন।

তুলা : ২২ সেপ্টেম্বর-২২ অক্টোবর

আজ তুলা রাশির জাতক জাতিকাদের ভাগ্য ক্ষেত্রে কিছু বাধা বিপত্তির সম্মূখীন হতে হবে। বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থীরা পড়াশোনায় কোনো ঝামেলায় পড়তে পারেন। সাবজেক্ট পরিবর্তন করতে গিয়ে নানামূখী বাধার আশঙ্কা রয়েছে। চিকিৎসা শাস্ত্র ও প্রকৌশলী বিভাগের বিদ্যার্থীদের পড়াশোনার চাপ বৃদ্ধি পাবে। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে অংশ নিতে পারেন। পদস্থদের বিরাগভাজনের কারণে আজ পুরনো সমস্যার সমাধান কঠিন হতে পারে। অধস্তন বিপরীত লিঙ্গের কারণে অর্থ নাশের সম্ভাবনা রয়েছে। খুচরা ব্যবসায়ীদের নতুন কোনো ব্যবসা শুরু করার ইতিবাচক যোগ রয়েছে।

বৃশ্চিক : ২৩ অক্টোবর-২১ নভেম্বর

আজ বৃশ্চিক রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে না। আজ পাওনাদারের তাগাদা বৃদ্ধি পাবে। কোনো সম্পত্তি জরুরী ভিত্তিতে বিক্রয় করে পাওনাদারের দেনা শোধ করতে হবে। রাস্তাঘাটে কোনো দূর্ঘটনার সম্মূখীন হতে পারেন। পারিবারিক কলহের আশঙ্কা রয়েছে। কর্মস্থলে যে কোনো বৈঠকে অংশগ্রহণের আগে আপনার পরিকল্পনা কাউকে না জানিয়ে ঠিক করে নিন। কাউকে দায়িত্ব প্রদানকালে কিছু শর্ত আরোপ করুন। দূরের কোনো অর্থ বা প্রয়োজনীয় কোনো দ্রব্য প্রাপ্তিযোগ রয়েছে।

ধনু : ২২ নভেম্বর-২০ ডিসেম্বর

ধনু রাশির জাতক জাতিকার কর্মস্থলে কিছু জটিলতার আশঙ্কা রয়েছে। শারীরিক অবস্থা খুব একটা ভালো যাবে না। হঠাৎ করে জীবন সাথীর শরীর খারাপ হতে পারে। ব্যবসা বাণিজ্যে নানা রকম বাধা বিপত্তি দেখা দেবে। অর্থিক অনিশ্চয়তায় পড়তে পারেন। লেনদেন ও কেনাকাটায় আজ হঠাৎ করে ঝামেলা দেখা দিতে পারে। কারও সঙ্গে আজ উত্তেজনাকর বাকবিতণ্ডায় লিপ্ত হলে অপদস্থ হতে পারেন। গোপন কোনো বিষয় নিয়ে বাইরের কারও সঙ্গে আবেগপ্রবণ হয়ে আলোচনা করা ঠিক হবে না।

মকর : ২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি

আজ প্রয়োজন ছাড়াই অতিরিক্ত কোনো কাজ হাতে নেবেন না। দূরের কোনো বন্ধুর সঙ্গে যোগাযোগে বিদেশ সফরের সুযোগ সৃষ্টি হতে পারে। সন্ধ্যার পর বাইরে আড্ডা না দিয়ে পরিবারের সদস্যদের সময় দিলে আনন্দময় হয়ে উঠবে।

কুম্ভ : ২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি

মকর রাশির জাতক জাতিকাদের দিনটি মিশ্র সম্ভাবনাময়। ঘাড়ের ব্যাথায় কষ্ট পেতে পারেন। কর্মস্থলে সহকর্মীদের আচরনে ব্যথিত হবার যোগ প্রবল। নতুন কর্মপরিবর্তনের ক্ষেত্রে হতাশা আর নিরাশায় নিমজ্জিত হতে পারেন। আজ একটু অস্থিরতা থাকলেও দাফতরিক সমস্যাগুলো কাটিয়ে ওঠা সম্ভব হবে। ব্যবসায়ীদের আজ ব্যাংক ঋণসহ বড় ধরনের অর্থ প্রাপ্তিযোগ রয়েছে। খেলাধুলার সঙ্গে জড়িত ব্যক্তিবর্গের আজ দিনটি ভালো যাবে।

মীন : ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ

কুম্ভ রাশির জাতক জাতিকার দিনটি কিছুটা ঝামেলাপূর্ণ। হঠাৎ করে বড় সন্তান অসুস্থ হয়ে পড়তে পারে। শিল্পীদের আজ ঝুঁকি মুক্ত থাকতে হবে। প্রেমিক প্রেমিকাদের দিনটি জটিল। কোনো প্রকার বিরুপ পরিস্থিতির সম্মূখীন হতে পারেন। রোমান্টিক বিষয়ে একটু সতর্ক হতে হবে। ব্যবসায়িক কাজে আজ অতিরিক্ত বিনিয়োগের ব্যাপারে কোনো প্রকার ঝুঁকি নেবেন না। বৈদেশিক যোগাযোগের সময় প্রাপ্ত তথ্য ভালোভাবে যাচাই-বাছাই করে সিদ্ধান্ত নিন।