সিটি নির্বাচনে জয়ীদের গেজেট প্রকাশ

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে জয়ীদের নাম, ঠিকানা, পদসহ গেজেট প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি সূত্র জানায়, মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) এ গেজেট প্রকাশ করে ইসি। তবে এখন পর্যন্ত তা নির্বাচন কমিশনের ওয়াবসাইটে আপ করা হয়নি।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন-২০০৯ অনুযায়ী, সিটি করপোরেশন নির্বাচনের পর মেয়র বা কাউন্সিলরদের নাম সরকারি গেজেটে প্রকাশের ৩০ দিনের মধ্যে সরকার বা সরকারের মনোনীত কর্তৃপক্ষ মেয়র ও সব কাউন্সিলরের শপথগ্রহণের ব্যবস্থা করবে।

এদিকে, ঢাকা দক্ষিণ সিটির ৩১ নম্বর ওয়ার্ডের ফল কারচুপির অভিযোগে স্থগিত করা হয়। এ ছাড়া সিটি নির্বাচনে কারচুপির অভিযোগে কাউন্সিলর প্রার্থীরা নির্বাচন কমিশনের কাছে বেশকিছু অভিযোগ করেন।

গত ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটিতে ভোট অনুষ্ঠিত হয়। এতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র নির্বাচিত হন আতিকুল ইসলাম। আর দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র নির্বাচিত হন ফজলে নূর তাপস।

ইভিএমের (ইলেকট্রনিক ভোটিং মেশিন) মাধ্যমে ভোটগ্রহণে ডিএনসিসিতে আতিকুল ইসলাম পান ৪ লাখ ৪৭ হাজার ২১১ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তাবিথ আউয়াল পান ২ লাখ ৬৪ হাজার ১৬১ ভোট। ডিএসসিসিতে তাপস পান ৪ লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রকৌশলী ইশরাক হোসেন পান ২ লাখ ৩৬ হাজার ৫১২ ভোট।